আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
তিন দিনব্যাপী সোলার, পাওয়ার ও রিয়েল এস্টেট এক্সপো শুরু ২৬ অক্টোবর

রাজধানী ঢাকায় তিন দিনব্যাপী শুরু হচ্ছে ১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো-২০১৭, ১৪তম সোলার বাংলাদেশ এক্সপো-২০১৭, ২১তম কন-এক্সপো বাংলাদেশ-২০১৭, ১৮তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ-২০১৭ এবং ২য় ইন্টারন্যাশনাল কনভেনশন সেফটি এন্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ-২০১৭। আগামী ২৬ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এ প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনীগুলো সবার জন্য উন্মক্ত থাকবে।

আন্তর্জাতিক আয়োজক সংস্থা কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড- সেমস্ গ্লোবাল আয়োজিত উক্ত প্রদর্শনীতে বাংলাদেশ, রাশিয়া, জাপান, আমেরিকা, ইউক্রেন, সিঙ্গাপুর, চায়না, ইংল্যান্ড, মালয়েশিয়া, ইউএই, সাউথ কোরিয়া, ইতালি, জাপান ও তুরস্কের ভোক্তা/উদ্যোক্তারা অংশগ্রহণ করবেন।

আজ রোববার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সেমস্ গ্লোবালের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, প্রদর্শনীতে থাকছে- বিদ্যুৎ উৎপাদন ও বিতারণ, সৌর বিদ্যুৎ, জ্বালানী, নবায়নযোগ্য জ্বালানী, নির্মাণসামগ্রী, নির্মাণকৌশল, যন্ত্রাংশ, সেফটি ও সিকিউরিটি এবং আবাসন শিল্পের পণ্য ও সেবার বিশাল সমাহার।

মেহেরুন এন ইসলাম আরো বলেন, বিশ্বের ১৫টি দেশ, ২৫০টি প্রতিষ্ঠান, ৩৫০টি স্টলের এই প্রদর্শনী ভোক্তা এবং উদ্যোক্তাদের জন্য একটি যুপোপযোগী প্লাটফর্ম, যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যোমে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সাথে পরিচিত হতে পারবেন। ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের সরাসরি সাক্ষাৎ এবং আলাপচারিতার এই সুযোগের ফলে সকলের মধ্যে সেতুবন্ধন গড়ে উঠবে যা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ আবদান রাখবে।

সেমস্ গ্লোবাল ইন্ডিয়ার কান্ট্রি ডিরেক্টটর অভিষেক দাস বলেন, এবারের প্রদর্শনীতে ভারতীয় চেম্বার অব কমার্স সহায়তা দেবে। এছাড়াও ভারতের বেশ কয়েকটি প্রতিষ্ঠান এতে অংশ নেবে, যা দুই দেশের মধ্যকার বাণিজ্যিক সম্পর্ক আরও শক্তিশালী করবে বলে আমি মনে করি।

www. e-registrations.com ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যূতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শনার্থীরা প্রদর্শনীগুলো উপভোগ করতে পারবেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো-২০১৭ প্রদর্শনীটির সিলভার স্পন্সর করছে রহিমাফরুজ এনার্জি, ১৮তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ-২০১৭ প্রদর্শনীটির গোল্ড স্পন্সর রুপায়স হাউজিং এস্টেট লি. এবং সিলভার স্পন্সর ইউএস বাংলা এ্যাসেট।

সংবাদ সম্মেলনে সেমস্ গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন নাঈম শরিফ ও রহিমা আফরোজ এনার্জি সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মইনুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেমস্ গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর হতে বিগত ২৫ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার বহুজাতিক প্রদর্শনীর আয়োজত প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সংস্থাটি বিশ্বেও সাতটি দেশে সেমস্ ইউএসএ, সেমস্ চায়না, সেমস্ ইন্ডিয়া, সেমস্ বাংলাদেশ, সেমস্ শ্রীলঙ্কা, সেমস্ ইন্দোনেশিয়া এবং সেমস্ ব্রাজিল নামে নিজস্ব অফিস পরিচালনা করছে। পাশাপাশি আরো ১০টি দেশে এ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করছে।

সম্পাদনা: আরএ/আরবি/এস এ

মন্তব্য