আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
সপ্তাহের প্রথম দিনে পুঁজিবাজারে লেনদেন কমেছে

সপ্তাহের প্রথম দিনে বাংলাদেশের পুঁজিবাজারে লেনদেন কমেছে। আজ রোববার (২২ অক্টোবর) প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৪৩ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের তুলনায় ৫৭ কোটি ০৪ লাখ টাকা কম। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। বৃহস্পতিবার এই বাজারে ৬৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছিল।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর।

রোববার দিন শেষে ডিএসইএক্স ১ দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪১ দশমিক ২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৩২ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৮৯ পয়েন্টে।

অন্যদিকে, সিএসইতে ৪২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। বৃহস্পতিবার এই বাজারে ৬৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছিল। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৩০ দশমিক ৭৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির। কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর।

সম্পাদনা: আরএ/আরবি/এসএ

মন্তব্য