আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
সপ্তাহব্যাপী আয়কর মেলা-২০১৭ শুরু নভেম্বরে

শুরু হতে যাচ্ছে আয়কর মেলা-২০১৭। বিভাগীয় শহরে আগামী ১ থেকে ৭ নভেম্বর (সপ্তাহব্যাপী), জেলা শহরে ১ থেকে ৭ নভেম্বর (স্থায়ীভাবে নির্ধারিত চারদিন) এবং নির্ধারিত উপজেলা শহরগুলোতে ১ থেকে ৭ নভেম্বর (স্থায়ীভাবে নির্ধারিত ২ বা ১দিন) এ মেলা অনুষ্ঠিত হবে। মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্ন্ত। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এ তথ্য জানা যায়।

যেসব বিভাগে মেলা হবে- রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব বোর্ডের নিজস্ব ভবনে আয়কর মেলা অনুষ্ঠিত হবে। ভবনটি এখনো নির্মাণাধীন। আর সিলেটের মেন্দিবাগে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, রংপুরের স্টেশন রোডে জেলা পরিষদ কমিউনিটি সেন্টার, খুলনার কয়রায় কর ভবন প্রাঙ্গণে, চট্টগ্রামে জিইসি কনভেনশন সেন্টার, রাজশাহীতে জাফর ইমাম টেনিস কমপ্লেক্স, বরিশালের সদর রোডে অবাস্থিত আশ্বিনী কুমার টাউন হল এবং ময়মনসিংহের টাউন হল মোড়ে অবাস্থিত জেলা ক্রীড়া সংস্থায় মেলা অনুষ্ঠিত হবে।

এনবিআর কর্মকর্তারা আবাসন বার্তাকে বলেছেন, নির্ধারিত করদাতাগণ আয়কর মেলায় তাঁদের ২০১৭-২০১৮ করবর্ষের আয়কর রিটার্ন জমা দিতে পারবেন। ঢাকায় আয়কর মেলায় প্রতিটি কর অঞ্চলের জন্য পৃথক বুথ থাকবে। এছাড়া, করদাতাগণকে রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় হেল্প ডেস্ক থাকবে।

তাঁরা বলেন, করদাতাগণ মেলায় উপস্থিত সোনালী ব্যাংক লি: ও জনতা ব্যাংক লি: এর বুথে তাঁদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় এনবিআরের ই-পেমেন্ট ওয়েবসাইট www.nbrepayment.gov.bd ব্যবহার করে করদাতাগণ অনলাইনে তাঁদের প্রদেয় আয়কর পরিশোধ করতে পারবেন।

মেলায় e-TIN রেজিস্টেশন বুথে প্রয়োজনীয় তথ্য প্রদান সাপেক্ষে নতুন করদাতাগণ e-TIN রেজিস্টেশন ও বর্তমান করদাতাগণ রি-রেজিস্টেশন করতে পারবেন। এছাড়া,মেলায় মহিলা, প্রতিবন্ধী, প্রবীণ ও মুক্তিযোদ্ধা করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে।

সম্পাদনা: আরএ/আরবি/এসএ

শেয়ার করুন