আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
বনানীতে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে অভিযান

রাজধানীর গুলশান ও বনানী আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে এবং অবৈধ স্থাপনা অপসারণে আজ বুধবার (২৫ অক্টোবর) পৃথকভাবে এই অভিযান পরিচালিত হয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা অভিযানে সহায়তা প্রদান করে। অভিযানে নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার।

জানা যায়, বনানীর ১১ নং রাস্তার ব্লক-জি এর ০৭ নং প্লটে আবাসিক থেকে অ-আবাসিক কনভার্সন না করে বাণিজ্যিক ব্যবহারের কারণে ভবনটি সীলগালা করেন ম্যাজিস্ট্রেট সমিন আক্তার। একইভাবে ব্লক-এফ এর ৫৪ নং প্লটের ছয় তলা ভবনের পাঁচাটি ফ্ল্যাট অ-আবাসিক হিসেবে কনভার্সন না করে বাণিজ্যিকভাবে ব্যবহার করায় ফ্ল্যাটগুলো সীলগালা করা হয়।

এদিকে, গুলশান-২ এর ৮৭ নং রাস্তার ০৬ নং প্লটের দ্বিতীয় তলা ভবনের পাশের খালি জায়গায় নকশা অনুমোদন না করে নির্মাণধিীন একটি ভবনের কলাম ও এক তলার ছাদের কাজ পর্যন্ত শেষ করা হয়েছিল। পরে রাজউকের ভ্রাম্যমান আদালত ভবনটির কলাম ছাদ ভেঙ্গে অপসারণ করে।

উচ্ছেদ কার্যক্রমে জেসমিন আক্তার ছাড়াও, জোন-৪ (গুলশান,মহাখালী,পূর্বাচল) এর পরিচালক অলিউর রহমান, অথরাইজড অফিসার মো. আদিলুজ্জামান, সহকারী অথরাইজড অফিসার মাকিদ এহসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পাদনা: আরএন/আরবি/এসএ

মন্তব্য