আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
পাওয়ার সেক্টরে প্রভূত সাফল্য লাভ করেছে সরকার: এইচ টি ইমাম

বাংলাদেশ সরকার পাওয়ার সেক্টরে প্রভূত সাফল্য লাভ করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাজধানীর কুড়িলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত এক উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিন দিনব্যাপী আন্তর্জাতিক কন-এক্সপো, সেফটি, ওয়াটার, সোলার, পাওয়ার এবং রিয়েল এস্টেট প্রদর্শনীর উদ্ধোধন উপলক্ষে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির সেমিনার কক্ষে সেমস গ্লোবাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

এইচ টি ইমাম বলেন, বাংলাদেশ সরকার পাওয়ার সেক্টরে প্রভূত সাফল্য লাভ করেছে। আপনারা জানেন, ইতিমধ্যে বেশকিছু পদক্ষেপ বাস্তবায়ন চলছে। এ ধরনের এক্সিবিশন রিলেটেড সেক্টরের সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখে। প্রচুর পরিমাণে বিদেশি এক্সিবিটরের অংশগ্রহণ পারস্পরিক দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে ভূমকিা রাখবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হার্স্ ভার্ধন শ্রীংলা বলেন, ইন্ডিয়া বাংলাদেশের পারস্পরিক সহযোগিতার সংস্কৃতি অনেক পুরোনো। ভারতীয় বিনিয়োগকারীরা নতুন নতুন সেক্টরে বিনিয়োগে আগ্রহ নিয়ে এই এক্সিবিশনগুলোতে অংশগ্রহণ করছে, যার প্রভাব অনেক সূদূরপ্রসারী।

সিটিতে একই সাথে তিনটি হলে ২৬-২৮ অক্টোবর চলবে ‘১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো ২০১৭’, ‘১৪ তম সোলার বাংলাদেশ এক্সপো ২০১৭’, ‘২১তম কন-এক্সপো বাংলাদেশ ২০১৭’, ‘১৮তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ ২০১৭’, ‘২য় ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ ২০১৭’, এবং ‘ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’।

বিশ্বের ১৫টি দেশের প্রযুক্তি এখানে প্রদর্শিত হচ্ছে, ফলে গুণাগুণ যাচাই এবং চাহিদার সাথে সামঞ্জস্য রেখে সঠিক পণ্যটি বেছে নেওয়ার একটি সুযোগ সৃষ্টি হয়েছে। অনুষ্ঠানে জানানো হয়, এই আন্তর্জাতিক প্রদর্শনীতে থাকছে বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌর বিদ্যুৎ, জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি, নির্মাণসামগ্রী, নির্মাণকৌশল, যন্ত্রাংশ, সেফটি ও সিকিউরিটি, ওয়াটার, ওয়েস্ট ওয়াটার টেকনোলজি ও আবাসন শিল্পের পণ্য ও সেবার সমাহার।
বাংলাদেশ, ভারত, রাশিয়া, জাপান, আমেরিকা, ইউক্রেন, সিঙ্গাপুর, চীন, ইংল্যান্ড, মালয়েশিয়া, আরব আমিরাত, দক্ষিণ কোরিয়া, ইতালি, জার্মানি ও তুরস্কের ২৫০টি প্রতিষ্ঠানের ৩৫০টি স্টল নিয়ে চলবে প্রদর্শনী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাফর আহমেদ খান, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিআই) এর সভাপতি মো. সাইফুল ইসলাম (মহিউদ্দিন) এবং ইন্ডিয়া চেম্বার অব কমার্স (আইসিসি) এর জেনারেল ডিরেষ্টর ডা. রাজিব শিং আন্তর্জাতিক ছয় প্রদর্শনীর সাফল্য কামনা করেন।

সম্পাদনা: আরএ/আরবি/এসএ

মন্তব্য