আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
উন্নত এবং বেকার মুক্ত দেশ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নেই-রিহ্যাব

উন্নত দেশ গড়তে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন। ২৬ অক্টোবর, ২০১৭ তারিখ বৃহস্পতিবার বিকেলে মিরপুরে অবস্থিত রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রিহ্যাব প্রেসিডেন্ট বলেন, কারিগরি শিক্ষা হচ্ছে একটি দেশের উন্নয়নের মূল শিক্ষা। এই শিক্ষা ব্যবস্থার উন্নতি ঘটাতে পারলে দেশের উন্নয়ন করা সম্ভব।

অনুষ্ঠানে রিহ্যাব এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন), এমপি বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় এবং দেশকে ডিজিটাল বাংলাদেশে রুপান্তর ও বেকার মুক্ত করতে হলে অবশ্যই কারিগরি শিক্ষার মাধ্যমে মেধানির্ভর শ্রমঅর্থনীতি গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট থেকে সিভিল ও ইলেকট্রিকাল দুটি বিভাগে উত্তীর্ণ ৬০ জন শিক্ষার্থীর মাঝে সদন বিতরণ করা হয়। উত্তীর্ণ ৬০ জন শিক্ষার্থীর সবাই এ+ পেয়েছে।

অনুষ্ঠানে রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট এর চেয়ারম্যান ড. প্রকৌশলী মাসুদা সিদ্দিক রোজীর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য প্রদান করেন রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া। তিনি বলেন, বিদেশে দক্ষ জনশক্তির ব্যাপক চাহিদা রয়েছে। আমরা রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট থেকে সেই চাহিদা পুরণ করতে চাই।

উল্লেখ্য, আবাসন শিল্প বিকাশের জন্য দক্ষ জনশক্তি তৈরির উদ্দেশ্য নিয়ে ২০১৫ সালে যাত্রা শুরু করে রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট। শুরুতে রাজধানীর পশ্চিম পান্থপথে কার্যক্রম চললেও বর্তমানে রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট ২১৯, ১ম কলোনী, মাজার রোড, মিরপুর ঢাকা-১২১৬ এ তাদের কার্যক্রম পরিচালনা করছে।

আরবি/আরএস/টিএটি

মন্তব্য