আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
আয়কর মেলা: দ্বিতীয় দিনে আদায় ৫৪৩ কোটি টাকা

করদাতা-সেবাগ্রহীতাদের পদচারণায় মুখর ছিল দ্বিতীয় দিনের আয়কর মেলা। সপ্তাহব্যাপী এই মেলার দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) রাজধানী ঢাকাসহ সারা দেশে ৫৪৩ কোটি ৩০ লাখ ৮৭ হাজার টাকার কর রাজস্ব আহরণ হয়েছে। এদিন মেলা থেকে এক লাখ ৫৩ হাজার ২৮৭ জন করসেবা নিয়েছেন। আর রিটার্ন জমা দিয়েছেন ৩৯ লাখ ৩৫১ হাজার করদাতা। বৃহস্পতিবার রাতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, আজ ঢাকায় করমেলায় মন্ত্রী, সাংসদ ও আইটি বিশেষজ্ঞদের ট্যাক্স আইডি কার্ড প্রদান করা হয়েছে। দ্বিতীয় দিনে মেলায় এটি বাড়তি আকর্ষণ যোগ করে।

মেলার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেওয়া কৃযিমন্ত্রী মতিয়া চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাংসদ কাজী রোজী, বেসিস সভাপতি মোস্তফা জব্বার ট্যাক্স কার্ড গ্রহণ করেন। মেলায় তাৎক্ষণিক এই কার্ড প্রদান করায় তাঁরা সন্তোয প্রকাশ করেন। দ্বিতীয় দিন পর্যন্ত মেলায় প্রায় ১০ হাজার করদাতাকে স্মার্ট কার্ড প্রদান করা হয়।

দ্বিতীয় দিন ঢাকাসহ ৫০টি জেলা ও ৭টি উপজেলাসহ ৫৭টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। এ বছর ১ থেকে ৭ নভেম্বর ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে ৭দিন, ৫৬টি জেলা শহরে ৪দিন, তৃতীয়বারের মতো ৩৪টি উপজেলায় ২দিন এবং ৭১টি উপজেলায় ১ দিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে করসেবা দেওয়া হচ্ছে। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্মানাধীন রাজস্ব ভবনে সপ্তাহব্যাপী এ মেলার উদ্বোধন করেন অর্থ প্রতিমন্ত্রী এ এ মান্নান।

শুক্রবারের আয়কর মেলা
শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে মেলা। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত জুমার নামাজের বিরতি থাকবে।

সম্পাদনা: আরএ/আরবি/এসএ

মন্তব্য