আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
আবাসন সুবিধা পাচ্ছেন মধ্যম আয়ের দু’হাজার নিউইয়র্ক নাগরিক

আবাসনের সুবিধা পেতে যাচ্ছেন নিউইয়র্ক নগরের মধ্যম আয়ের মানুষরা। এই সুবিধা পেতে ‍‌”প্যাসিফিক পার্ক উন্নয়ন প্রকল্প” নামে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এর ফলে মধ্যম আয়ের সীমিত সংখ্যক বাসিন্দার আর্থিক সংগতির মধ্যে নতুন বাড়ি ভাড়া পাওয়ার আশা দেখা যাচ্ছে। প্যাসিফিক পার্ক উন্নয়ন প্রকল্পের অধীনে চলছে আবাসন ভবন নির্মাণের কাজ। ২০২৫ সালের মধ্যে নির্মাণকাজ শেষ হলে এখানে মধ্যম আয়ের দুই হাজার নাগরিক আবাসনের সুবিধা পাবেন।

জানা গেছে, উক্ত প্রকল্পের আওতায় নিউইয়র্ক নগরের ব্রুকলিনে লটারির মাধ্যমে কিছু নতুন ফ্ল্যাট ভাড়া দেওয়া হবে। মধ্যম আয়ের আগ্রহী বাসিন্দাদের জন্য ‘৫৩৫ ক্যার্লটন’-এর নির্মাণাধীন অ্যাপার্টমেন্টে লটারির মাধ্যমে ফ্ল্যাট ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে মধ্যম আয়ের এক লাখ বাসিন্দা অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। অন্যদিকে, ‘গ্রিনল্যান্ড ফরেস্ট সিটি পার্টনার’ আগ্রহী ব্যক্তিদের কাছে পুরোনো নিয়মে অ্যাপার্টমেন্ট ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৫৬১ ডিন ও ৩৮ অ্যাভিনিউতেও ফরেস্ট সিটির মধ্যম আয়ের মানুষের আর্থিক সংগতির মধ্যেই ফ্ল্যাট রয়েছে।

আয়ের সক্ষমতা রয়েছে এমন ব্যক্তি কিংবা পরিবারের জন্য ‘৫৩৫ ক্যার্লটন’ স্টুডিও অ্যাপার্টমেন্ট থেকে শুরু করে তিন বেড রুমের বাসা ভাড়া দিচ্ছে। এখানে ব্যায়ামাগার, শিশুদের খেলার মাঠ, সাইকেল চালানোর কক্ষ এবং লাউঞ্জ বা অনুষ্ঠানের জন্য জায়গা রয়েছে। এসব সুবিধা পেতে হলে মাসে ৩০ ডলার ফি দিতে হবে। এছাড়া, বাসিন্দারা বিনা পয়সা একটি উঁচু সুরম্য চত্বর ব্যবহার করতে পারবেন, যা একটা বাগানের মতো এবং যেখান থেকে পুরো এলাকা স্পষ্ট দেখা যাবে।

উল্লেখ্য, ৫৩৫ ক্যার্লটনের বাসার ভাড়া অনেকেরই সাধ্যের মধ্যে থাকছে। স্টুডিও আপার্টমেন্টের মাসিক ভাড়া হবে দুই হাজার ১৩৭ ডলার, এক বেড রুমের ভাড়া দুই হাজার ৬৮০ ডলার, দুই বেডরুমের ভাড়া তিন হাজার ২২৩ ডলার এবং তিন বেডরুমের ভাড়া তিন হাজার ৭১৬ ডলার।

ফরেস্ট সিটির ভাইস প্রেসিডেন্ট অ্যাসলি কটন বলেন, তাদের এই প্রকল্পে নতুন ধরনের আবাসন সুবিধা থাকছে। সত্যিই এটা আকর্ষণীয়ভাবে নির্মাণ করা হচ্ছে। বাসিন্দারা এখানে বসবাস করে নিউইয়র্কে থাকার সত্যিকারের স্বাদ পাবেন। এই আবাসিক এলাকার সুবিধায় আকৃষ্ট হয়ে ইতিমধ্যেই অনেকেই এখানে বসবাস করার ইচ্ছে প্রকাশ করেছেন।

সম্পাদনা: এমজে/আরএ/আরবি

মন্তব্য