আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
১৭ লাখ টাকা দামের সোনা দিয়ে মোড়ানো ফোন জব্দ
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর রাজধানীর গুলশান, বসুন্ধরা সিটি মার্কেট ও ধানমন্ডি এলাকায় অবৈধভাবে মোবাইল আমদানিকারকদের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে।  এ সময় অত্যাধুনিক ড্রোনসহ বিপুল পরিমাণ মোবাইল ফোন জব্দ করা হয়।
এর মধ্যে ভারটু ব্র্যান্ডের একটি এক্সক্লুসিভ মোবাইল ফোনসেট জব্দ করা হয়। এই ফোনটি স্বর্ণ দিয়ে মোড়ানো এবং এর স্ক্রিন নীলকান্তমনির তৈরি। বাংলাদেশি টাকায় এই ফোনের দাম প্রায় ১৭ লাখ টাকা।
বসুন্ধরা মার্কেটের ৯টি দোকান, গুলশান এভিনিউর একটি ও ধানমন্ডির অরচার্ড পয়েন্টে একটিসহ মোট ১১টি দোকানে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে চোরাইপথে আনা আইফোন-১০ সহ অন্যান্য মূল্যবান ব্র্যান্ডের প্রায় ২ শতাধিক মোবাইল ফোন জব্দ করা হয়। এর মধ্যে আইফোন, স্যামসাং গ্যালাক্সি এস৮, নোকিয়া এক্স৩, ব্ল্যাকবেরি রয়েছে।
জব্দকৃত মোবাইল সেটগুলোর মধ্যে ১৫টি আইফোন-১০, অন্যান্য মডেলের আইফোন ১১৮টি, এপল আইপ্যাড আটটি, স্যামসাং ৫৮টি, নোকিয়া দুটি, ভারটু ব্র্যান্ডের একটি এবং ব্ল্যাকবেরি দুটি রয়েছে। জব্দ করা মোবাইলের সম্মিলিত মূল্য প্রায় এক কোটি টাকা।
ফোনএক্সচেঞ্জের গুলশান শোরুম থেকে একটি ড্রোন উদ্ধার করা হয়েছে। ড্রোন  বর্তমানে আমদানি নিষিদ্ধ। একই সঙ্গে এই শোরুম থেকে ভারটু ব্র্যান্ডের একটি এক্সক্লুসিভ মোবাইল ফোনসেট জব্দ করা হয়। এই সেটটি স্বর্ণ দিয়ে মোড়ানো এবং এর স্ক্রিনটি সলিড নীলকান্তমণির তৈরি। বাংলাদেশি টাকায় এই ফোনের মূল্য প্রায় ১৭ লাখ টাকা।
কাগজপত্র দেখাতে না পারায় ধারণা করা হচ্ছে এসব ফোনসেট অবৈধপথে এবং শুল্ক না দিয়ে আনা হয়েছে।

মন্তব্য