আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
জাবির প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়ার হুমকি, মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রেজিস্ট্রার ভবন বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের প্রশাসনিক কার্যক্রম ভালো না হওয়ায় প্রশাসনকে ৫ থেকে ৯ নভেম্বরের মধ্যে ঢেলে সাজাতে হবে। নইলে বোমা দিয়ে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে। সম্প্রতি প্রাপ্ত এক চিঠিতে এ হুমকির পরিপ্রেক্ষিতে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (ডিডি) করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে, ভবন উড়িয়ে দেওয়ার হুমকির প্রতিবাদে জাবিতে মানববন্ধন করেছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’। মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, বেনামি চিঠি দিয়ে হুমকি না দিয়ে সামনে এসে কথা বলুন। আমরা প্রতিবাদ করতে পারি কিনা দেখুন। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এ মানববন্ধন তার বহিঃপ্রকাশ। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তাঁরা।

মানববন্ধনে সাবেক উপ-উপাচার্য মো. ফরহাদ হোসেন, কলা ও মানবিক অনুষদের ডিন মো. মোজাম্মেল হক, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী, সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, সহযোগী অধ্যাপক খো. লুৎফুল এলাহী, সহকারী অধ্যাপক মাসুদা পারভীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে প্রশাসনিক ভবনের সিড়িতে টেলিফোন বিভাগের পিওন সমির একটি চিঠি পায়। চিঠিতে লেখা ছিলো, বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের প্রশাসনিক কার্যক্রম ভালো না। তাই প্রশাসনকে ৫ থেকে ৯ নভেম্বরের মধ্যে ঢেলে সাজাতে হবে। নইলে বোমা দিয়ে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে।

সম্পাদনা: জেডএইচ/আরএ/আরবি/

মন্তব্য