আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঢাকা-চট্টগ্রামে গৃহকর বৃদ্ধিতে প্রতীকী অনশন

অযৌক্তিকভাবে গৃহকর (হোল্ডিং ট্যাক্স) বাড়িয়েছে ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন। কারও কারও ওপর এ করের পরিমাণ ৩০ গুণ বেশি আরোপ করা হয়েছে। দুই মহানগরে এই গৃহকর বাড়ানোর প্রতিবাদে এবার রাজপথে নেমেছে চারটি রাজনৈতিক সংগঠন। রোববার বেলা ১১টার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতীকী অনশন করেছেন সমাজতান্ত্রিক মজদুর পার্টি, গণমোর্চা, বাংলাদেশ আম-জনতা ইনসাফ পার্টি ও বাংলাদেশ দেশপ্রেমিক পার্টির নেতারা।

কর্মসূচিতে বক্তারা বলেন, ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন এর বাসিন্দাদের সাথে আলোচনা ছাড়াই গৃহকর বাড়ানো হয়েছে, যা সম্পূর্ণ অযৌক্তিক ও অগ্রহণযোগ্য। তাই কর কমিয়ে সহনীয় করতে এবং ভাড়াটিয়াদের স্বার্থ সংরক্ষণে ‘বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১’ সালের পুনর্বাস্তবায়নের দাবি করেন তাঁরা।

বাংলাদেশ দেশপ্রেমিক পার্টির চেয়ারম্যান অধ্যক্ষ ডা. গোলাম মোর্শেদ হাওলাদারের সভাপতিত্বে কর্মসূচিতে বাংলাদেশ আমজনতা ইনসাফ পার্টির সভাপতি হাসান, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম, ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশের মহাসচিব কাজী আমানুল্লাহ মাহফুজ ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মীর মোফাজ্জল হোসেন বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন গণমোর্চার সমন্বয়কারী মোহাম্মদ মাসুম।

সম্পাদনা: জেডএইচ/আরএ/এসএ

মন্তব্য