আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় শেষ হলো ‘গ্রীন এক্সপো-২০১৭’

ক্রেতা-দর্শনার্থীর পদচারণায় শেষ হলো তিন দিনব্যাপী ‘গ্রীন কনভেনশন এন্ড এক্সপো ২০১৭’। গত শনিবার (২৫ নভেম্বর) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া এই এক্সপো চলে সোমবার (২৭ নভেম্বর) পর্যন্ত। দেশে টেকসই অর্থনৈতিক উন্নয়নের লক্ষে পরিবেশবান্ধব ও জ্বালানীসাশ্রয়ী নির্মাণসামগ্রী প্রযুক্তির প্রসারে এই প্রদর্শনীর আয়োজন করে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাক্চার ফাইন্যান্স ফান্ড লিমিডেট (বিআইএফএফএল)। গত শনিবার সকালে এক্সপোর উদ্বোধন করেন বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদশনীটি সবার জন্য উন্মুক্ত ছিলো।

সোমবার বিআইএফএফএলের এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানিয়ে বলা হয়, তিন দিনব্যাপী প্রদর্শনীতে দেশী-বিদেশী প্রতিষ্ঠানের ৭১টি স্টলের মাধ্যমে পরিবেশবান্ধব ও জ্বালানীসাশ্রয়ী নির্মাণসামগ্রী প্রযুক্তি, পরামর্শসেবা, মেশিনারীজ ও ইকুইপমেন্ট এবং এ জাতীয় প্রকল্পের অর্থায়নে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নানাবিধ সুবিধার দিক তুলে ধরা হয়। প্রদর্শনীটি অংশগ্রহণকারীদের জন্য বিশ্বসেরা অনুশীলন উপস্থাপনের মাধ্যমে দেশে সবুজ আন্দোলন ত্বরান্বিত করার ভিত্তি স্থাপন করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রীন এক্সপোর শেষ দিন সেমাবার বিকালে এক সমাপনীর অনুষ্ঠানের আয়োজন করে ‘বিআইএফএফএল’। উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠান, স্পন্সরস্ ও ৬টি সেরা স্টল আয়োজকগণকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

আয়োজকরা জানান, ২০১৬ সালে বিআইএফএফএল দেশে প্রথমবারের মতো পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী প্রযুক্তির প্রসারে ‘গ্রীন ব্রিকস্ কনভেনশন-২০১৬’ আয়োজন করে। এরই ধারাবাহিকতায় চলতি বছরেও বিআইএফএফএল গ্রীন করভেনশন এন্ড এক্সপো-২০১৭’ আয়োজন করে।

দেশে ভারসাম্যপূর্ণ ও টেকশই অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি আগামীতে আরও বৃহত্তর পরিসরে এ জাতীয় সম্মেলন ও প্রদর্শনীর আয়োজন করার পরিকল্পনা করছে বলে আয়োজকরা জানান।

সম্পাদনা: আরএ/আরবি/এসএ

মন্তব্য