আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
রিহ্যাব ফেয়ারের জোর প্রস্তুতি চলছে

দেশের আবাসন শিল্প খাতের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’ শুরু হচ্ছে আগামী ২১ ডিসেম্বর থেকে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পাঁচ দিনব্যাপী এই ফেয়ার চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। প্রতি বছরের মতো এবারো এই ফেয়ারের আয়োজন করেছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। ২১ ডিসেম্বর সকালে ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’ উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী (শাওন) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

এদিকে, পাঁচ দিনের এই ফেয়ার আয়োজনের লক্ষ্য নিয়ে জোর প্রস্তুতি চলছে। ফেয়ার অবাধ, সুষ্ঠ ও সুন্দর করতে ব্যস্ত সময় পার করছেন রিহ্যাব কর্মকর্তারা। এবার মেলা জমজমাট হবে বলে আশা করছেন আয়োজনকারী কর্তৃপক্ষ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ফেয়ার প্রাঙ্গণে প্রবেশের সুযোগ পাবেন ক্রেতা ও দর্শনার্থীরা। প্রতিবছরের মত এবারো এন্ট্রি টিকিটের র‌্যাফল ড্র তে থাকছে আকর্ষণীয় পুরস্কার।

রিহ্যাব সূত্রে জানা গেছে, এই ফেয়ারে রিহ্যাব সদস্য প্রতিষ্ঠানসহ রড, সিমেন্ট, ক্যাবলস ও ইলেষ্ট্রিক ওয়্যার, পেইন্টস, টাইলস, স্যানেটারী ফিটিংস, ডোর ও উইন্ডো, এ্যালুমিনিয়াম, গ্লাস ফ্যাব্রিকেটরস, এসএস ম্যাটোরিয়ালস, লিফট, ব্যাংক এবং অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ গ্রহণ করছে। এক ছাদের নিচে ফ্ল্যাট, প্লট নির্মাণ সামগ্রী এবং হোম লোনের সমাহার থাকছে এই ফেয়ারে। ক্রেতাদের চাহিদা মত হাউজিং লোন দিতে এ বছর ফেয়ারে অংশ গ্রহণ করছে গৃহায়ন খাতে সরকারি ঋণ দানকারি প্রতিষ্ঠান হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন।

এদিকে, অনুষ্ঠিতব্য ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে রিহ্যাব। আগামী ১৭ ডিসেম্বর দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে রিহ্যাব  প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট (প্রথম) ছাড়াও প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

অপর দিকে, আগামী ১৩ ডিসেম্বর থেকে স্টল বরাদ্দের কাজ শুরু হবে বলে রিহ্যাব সূত্রে জানা গেছে। এর আগে গত নভেম্বরে “আগে আসলে আগে পাবেন” এই স্লোগানে ফেয়ারে লিংকেজ শিল্পের জন্য সীমিত সংখ্যক স্টল বরাদ্দ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে রিহ্যাব।

রিহ্যাব কর্মকর্তারা জানিয়েছেন, ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’ এর প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই ফেয়ারের সব প্রস্তুতি কাজ সম্পন্ন হবে।

উল্লেখ্য, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়। এছাড়া, চট্রগ্রামে ১০টি ফেয়ার সফলভাবে সম্পূর্ণ করেছে রিহ্যাব। ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে রিহ্যাব। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্য, দুবাই, ইতালির রোম, কানাডা এবং কাতারে ১টি করে রিহ্যাব হাউজিং ফেয়ার সফলভাবে সম্পূর্ণ হয়েছে।

সম্পাদনা: আরএ/আরবি/টিএটি

মন্তব্য