আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
জমজমাট রিহ্যাব ফেয়ার

প্লট ও ফ্ল্যাট ক্রয়ে আগ্রহী ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় জমজমাট হয়ে উঠছে রিহ্যাব ফেয়ার ২০১৭। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোও ব্যস্ত সময় অতিক্রম করছে আগতদের মেলা উপলক্ষে বিভিন্ন অফার ও আর্কষণীয় প্লট ও ফ্ল্যাটের সন্ধান দিতে। মেলার দ্বিতীয় দিন সকাল থেকেই ক্রেতা দর্শনার্থীদের পদচারণায় মুখর মেলা প্রাঙ্গণ। বেলা গড়ার সাথে সাথে ক্রেতাদের এ ভিড় আরও বাড়ছে।

মেলায় আসা ক্রেতারা বলছেন, মেলায় একসঙ্গে অনেক প্রতিষ্ঠানকে পেয়ে যাচাই-বাছাইয়ের সুযোগ কাজে লাগাতে চান তারা। নিজের সুবিধা আর সাধ্যমতো পছন্দের আবাস খুঁজে পেতে এ মেলা তাদের সহযোগিতা করছে। বিক্রেতারাও বলছেন, মেলায় আমাদের বিভিন্ন ধরনের প্লট ও ফ্ল্যাটের প্রকল্পগুলো ক্রেতাদের সামনে উপস্থাপন করা যাচ্ছে। এ মেলায় বিক্রির চেয়ে বড় হচ্ছে আমরা ক্রেতাদের সঙ্গে সম্পর্ক স্থাপনের সুযোগ পাচ্ছি।

শুক্রবার (২২ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে ফ্ল্যাট অথবা প্লট কিনতে আগ্রহী এমন অনেক ক্রেতা-দর্শনার্থীর ভিড় চোখে পড়ে রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) শীতকালীন আবাসন মেলায়।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিআইসিসিতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রিহ্যাব ফেয়ার ২০১৭ এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রিহ্যাব আয়োজিত পাঁচ দিনব্যাপী এই ফেয়ার চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত। এ বছর ফেয়ারে ২০৫টি স্টলে বিভিন্ন আবাসন কোম্পানি তাদের প্রকল্প প্রদর্শন করছে। রিহ্যাবের সদস্য প্রতিষ্ঠান ছাড়াও বেশ কিছু নির্মাণসামগ্রী ও আর্থিক প্রতিষ্ঠান ফেয়ারে অংশ নিয়েছে। মেলা উপলক্ষে নানা উপহারসহ এককালীন মূল্য পরিশোধে ফ্ল্যাট ও প্লটে ছাড় দিয়েছে প্রতিষ্ঠানগুলো। মিলনমেলায় এবার এন্ট্রি টিকিটের রাফ্রেল ড্র তে প্রাইভেট কার, মোটরসাইকেলসহ রয়েছে আকর্ষণীয় মূল্যবান পুরস্কার।

মেলায় প্রবেশে লাগবে ৫০ ও ১০০ টাকার টিকিট
প্রথম দিন, ২১ ডিসেম্বর ক্রেতা-দর্শনার্থীরা দুপুর ২টা থেকে মেলায় প্রবেশ করতে পারেন। বাকি দিনগুলোতে সকাল ১০ থেকে রাত ৯ টা পর্যন্ত ক্রেতা- দর্শনার্থীরা প্রবেশ করতে পারবে। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পন্ন অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে বলে জানায় রিহ্যাব।

ফেয়ারে ২০৫টি স্টল
গত ১৩ ডিসেম্বর মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্টল বরাদ্দ সম্পন্ন করে রিহ্যাব। এরপর ফেয়ার উপলক্ষে ১৭ ডিসেম্বর রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি। এবারের ফেয়ারে ২০৫টি স্টল রয়েছে। এই ফেয়ারে ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। আর কো-স্পন্সর হিসেবে আছে মোট ২৪টি প্রতিষ্ঠান। এ বছর এন্ট্রি টিকিট এবং ড্রপবক্সের স্পন্সর হয়েছে বি প্রপার্টি ডটকম। টিকিট কাউন্টারের স্পন্সর হয়েছে “নাওয়াল কনস্ট্রাকশন লিমিটেড”।

কো–স্পন্সর প্রতিষ্ঠান সমূহ নিম্নরূপ: আকাশ ডেভেলপমেন্ট লিঃ, আমিন মোহাম্মদ ল্যান্ডস, ডেভেলপমেন্ট লিঃ, আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিঃ, এ্যাশিউর ডেভেলপমেন্ট এ্যান্ড ডিজাইন লিঃ,এ্যাসুরেন্স ডেভেলপমেন্ট লিঃ, আনোয়ার ল্যান্ডমার্ক লিঃ, বিল্ডিং টেকনোলজি এ্যান্ড আইডিয়াস লিঃ,কমপ্রিহেনসিভ হোল্ডিংস লিঃ, কনকর্ড রিয়েল এস্টেট এন্ড ডেভেলপমেন্ট লিঃ, ডোম-ইনো বিল্ডার্স লিঃ, ইস্টার্ণ হাউজিং লিমিটেড, ইষ্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রাঃ) লিঃ, হামিদ রিয়েল এস্টেট কনস্ট্রাকশন লিঃ, জেমস ডেভেলপমেন্ট লিঃ, জাপান তাগুচি কনস্ট্রাকশন লিঃ, নাভানা রিয়েল এস্টেট লিঃ, প্রতীক ডেভেলপার্স লিঃ, পূর্বাচল প্রবাসী পল্লী লিঃ, রাকিন ডেভেলপমেন্ট কোম্পানী (বিডি) লিঃ, শামসুল আলামিন রিয়েল এস্টেট লিঃ, সুবর্ণ ভূমি হাউজিং লিঃ, ইউ-এস বাংলা এ্যাসেট লিঃ। আর বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নীকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে কো-স্পন্সর হয়েছে-বাংলাদেশ বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও বি প্রপার্টি ডট কম।

রাফ্রেল ড্র তে রয়েছে প্রাইভেট কারসহ আকর্ষণীয় পুরস্কার
শীতকালীন এই মিলনমেলায় এন্ট্রি টিকিটের রাফ্রেল ড্র তে রয়েছে আকর্ষণীয় মূল্যবান পুরস্কার। এ বছর রাফেল ড্র এর ১ম পুরস্কার- ১টি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটরসাইকেল, ৩য় পুরস্কার ১টি ফ্রিজ, ৪র্থ পুরস্কার-১টি ৪৩ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার-১টি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পর্যন্ত মোবাইল ফোন। মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় রাফেল ড্র অনুষ্ঠিত হবে। বিজয়ীদের নাম ও টিকিট নং রিহ্যাব ওয়েব সাইটয়ে প্রচার করা হবে। বি:দ্র: পুরস্কার গ্রহণের সময় বিজয়ীকে টিকিটের সংরক্ষিত অংশটি প্রদর্ন করতে হবে।

রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরীর (শাওন) সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এছাড়া, রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (১ম) লিয়াকত আলী ভূইয়া, রিহ্যাব পরিচালক ও ফেয়ার কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী, পরিচালক কামাল মাহমুদ ও বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সম্পাদনা: আরএ/আরবি/এসকে

মন্তব্য