আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
মিরপুরে নকশা বহির্ভূত ভবন, ১০ লক্ষ টাকা জরিমানা

ঢাকার মিরপুরে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার (২৭ ডিসেম্বর) মিরপুর সেকশন- ১১ ও ১২ এলাকায় অভিযানকালে বিভিন্ন ভবনের বেজমেন্ট, গ্রাউন্ড ফ্লোর ও কার-পার্কিয়ের জায়গায় অবৈধভাবে নকশা বহির্ভূত স্থাপনা অপসারণ করা হয়। এছাড়া, দুই প্রতিষ্ঠানকে মোট ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়। রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো: মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।

রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান সাংবাদিককের এ তথ্য জানিয়ে বলেছেন, মিরপুরের সেকশন-১১, ব্লক-ডি এর ০৩ নং রোডের ৩৪ নং হোল্ডিংয়ে ১৫ তলা ভবনের সেট-ব্যাক এরিয়ায় (ভবনের চারদিকে আবশ্যিক উন্মুক্ত স্থান) নকশা বহির্ভূত ছাদ নির্মাণ করায় ‘নর্দান ফাউন্ডেশন’ নামক ডেভেলপার কোম্পানিকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া ১৫ দিনের মধ্যে নকশা বহির্ভূত ছাদের অংশ ভেঙ্গে ফেলার জন্য সময় দেওয়া হয়।

এছাড়া, ভবনের গ্রাউন্ড ফ্লোরে অবৈধভাবে ব্যবসা পরিচালনার জন্য কাপড়ের শো-রুম ‘টপ টেন’কে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ১৫ দিনের মধ্যে অন্যত্র স্থানান্তরের জন্য সময় দেওয়া হয়।

মো. আতিকুর রহমান আরও বলেন, সেকশন-১২ এর ০১ নং রোডের ৭৬ নং হোল্ডিংয়ের দ্বিতীয় তলায় ‘এনআরবি ব্যাংক’এর শাখা ও পার্কিংয়ের জায়গায় উক্ত ব্যাংকের একটি এটিএম বুথ সরিয়ে নেওয়ার জন্য একমাস (৩০ দিন) সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আবাসিক হিসেবে অনুমোদন নিয়ে ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে এই আদেশ দেওয়া হয়।

এছাড়া, একই এলাকার ১২টি ভবনের সামনের রাস্তা ও ফুটপাতের উপর বিভিন্ন অবৈধ স্থাপনা ও কার-পার্কিংয়ের স্থলের আটটি দোকান অপসারণ করা হয়।

অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডলসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

সম্পাদনা: আরএ/এসকে/ জেডএইচ

মন্তব্য