আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
পূর্বাচলেই হোক আপনার বাড়ি

তীব্র আবাসন সংকট বিরাজ করছে ঢাকাতে, তবুও প্রশাসনিক ও অন্যান্য সুযোগ সুবিধা পেতে ঢাকা ও তার আশেপাশে ক্রমাগত বাড়ছে মানুষের চাপ। এই বাড়তি চাপের কথা মাথায় রেখে সরকার নির্মাণ করছে ” রাজউক পূর্বাচল নিউ টাউন”। যা ঢাকার পাশেই মালয়োশিয়ার পুত্রজায়া এর আদলে দৃষ্টিনন্দন এক প্রশাসনিক রাজধানী, যেখানে স্থাপিত হতে যাচ্ছে পৃথিবীরর ২য় বৃহত্তম ১৪৩ তলা আইকন টাওয়ার, প্রধানমন্ত্রীর কার্যালয়, সচিবালয়, দূতাবাস, ওয়ার্ল্ড ব্যাংক, আন্তর্জাতিক ও বহুজাতিক খ্যাতনামা প্রতিষ্ঠান, বাণিজ্য মেলার স্থায়ী স্থান, ৭৫ হাজার ধারন ক্ষমতা সম্পূর্ন ক্রিকেট স্টেডিয়াম, আর্মি অফিসার্স হাউজিং সোসাইটি (AOHS), পুলিশ অফিসার্স হাউজিং সোসাইটি এর মত আরো কিছু নান্দনিক স্থাপনা যা পূর্বাচলকে আলাদা একটি শহর হিসেবে পরিচিত করছে। এর ঠিক পাশেই গড়ে উঠেছে প্রাইভেট আবাসন প্রকল্প Richmond Canada City.

প্রকল্পের অবস্থান: প্রকল্পটি কুড়িল বিশ্বরোড থেকে ৩০০’ ফিট হাইওয়ে দিয়ে রাজউক পূর্বাচল নিউ টাউন হয়ে কাঞ্চন ব্রিজ থেকে বাঁম দিকে হয়ে প্রকল্পের অবস্থান।

প্রকল্পের বৈশিষ্ট্য :
১. প্রকল্পটি ঠিক ঢাকা নয়, আবার তা থেকে দূরে ও নয় এমন একটি লোকেশনে প্রকল্পটির অবস্থান। যা রাজউক পূর্বাচল নিউ টাউন এর এর সংলগ্নে অবস্থিত। ২. এটি কুড়িল ফ্লাইওভার থেকে মাত্র ৩০ মিনিট এবং রাজউক পূর্বাচল নিউ টাউন থেকে মাত্র ২০ মিনিট দূরে অবস্থিত। ৩. প্রাকৃতিকভাবে উচু জমিতেই গড়ে উঠছে প্রকল্পটি তাই বাড়ি করতে কোন পাইলিং এর প্রয়োজন হবে না। ৪. প্রকল্পটি ১৮০’ ফিট ঢাকা বাইপাস বা এশিয়ান হাইওয়ে এর রোড সংলগ্নে অবস্থিত বিধায় প্রকল্পের যোগাযোগ ব্যবস্থা অনেক সহজ এবং আধুনিক। ৫.প্রকল্পের জমি Richmond canada City এর নামে কেনা বিধায় ক্রেতারা নির্ভেজাল ও নিষ্কণ্টক জমি কেনার নিশ্চয়তা পাচ্ছে। ৭. ইতিমধ্যে প্রকল্পের উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে চলছে। ৮. ইতিমধ্যে প্রকল্পের মধ্যে বিদ্যুৎ এর লাইন আনা হয়েছে। ৯. এটি এত সুন্দর একটি প্রকল্প যে আপনি প্রকল্পে গেলে নিজেই প্রকৃতি এর কাছে হারিয়ে যাবেন। ১০. প্রকল্পে বিনিয়োগ শতভাগ নিরাপদ এবং নিশ্চিতে মুনাফা পাওয়া যাবে। ১১ .প্রকল্পটি বসবাসের জন্য একটি Ideal Place. ১২. এককালীন, স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী কিস্তিতে প্লট কেনার সুযোগ রয়েছে প্রকল্পটিতে।

১৩. এটি একটি সকল নাগরিক সুযোগ সুবিধা সম্বলিত প্রকল্প যেখানে রয়েছে, স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, মেডিকেল কলেজ, কাঁচাবাজার, মসজিদ, হাসপাতাল, পুলিশ স্টেশন, কবরস্থান পার্ক, খেলার মাঠ সহ আধুনিক জীবনের সকল সুবিধা। ১৪. আমরা কখনোই বলিনা যে আমরা রাজউক পুর্বাচল থেকে Best কিন্তু এটা বলি যে রাজউক পুর্বাচল এর পরে আমরাই Best.প্রকল্পটি দেখুন আপনি ও তাই বলবেন। ১৫. ২০২০ সাল থেকে প্রকল্পের প্লট হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে।

প্লটের সাইজঃ ৪ কাঠার প্লট। অভ্যন্তরীণ রাস্তাঃ ৩০,৪০,৬০ ও ৮০ ফুট। কথা দিতে পারি এটাই হবে প্রাইভেট সেক্টর এ ইর্শনীয় এবং রোল মডেল একটি প্রকল্প। আরিফ হোসাইন নামে প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা প্রকল্পটি একটিবার ভিজিটের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

বি দ্রঃ উল্লেখিত দাম প্রতি কাঠা হিসেবে ধরা হয়েছে।

সম্পাদনা: আরএ/আরবি/এসকে

মন্তব্য