আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
‘কলেজ শিক্ষার উন্নয়নে হচ্ছে ১৯ হাজার ভবন’

সারা দেশে ২০১৮ সালে ১৯ হাজার বহুতুল ভবন নির্মাণের প্রকল্প গ্রহণ করছে সরকার। কলেজ শিক্ষার উন্নয়নে সরকারের নিজস্ব অর্থায়নে এসব ভবন হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাজধানী ঢাকায় অবস্থিত আবুজর গিফারী কলেজের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

নুরুল ইসলাম নাহিদ বলেন, কলেজ শিক্ষার উন্নয়নে সরকার নিজস্ব অর্থায়নে সারা দেশে ২০১৮ সালে ১৯ হাজার বহুতুল বিশিষ্ট পাকা ভবন নির্মাণের প্রকল্প গ্রহণ করছে। এর ফলে শিক্ষার্থীদের ক্লাস অনুষ্ঠান ও পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে পূর্বের সমস্যার অনেকটা লাঘব হবে।

দিনব্যাপী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের গভর্নিং বডির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীন।

সূবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজ অধ্যক্ষ শিরিন আখতার বানু ও গভর্নিং বডির সদস্য জনাব গোলাম আশ্রাব তালুকদার বক্তব্য রাখেন।

এর আগে জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা ওড়ানোর মধ্য দিয়ে সকাল ১০ টায় সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের সূচনা হয়। সুবর্ণজয়ন্তীর কর্মসূচির মধ্যে আরো ছিল শিক্ষক, শিক্ষার্থীদের আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্পাদনা: এমএন/জেডএইচ/আরবি

মন্তব্য