আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
নিম্ন আয়ের মানুষের জন্য ৭৫ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার: গণপূর্তমন্ত্রী

বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষসহ সকলের জন্য ৭৫ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন ও বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে এ ফ্ল্যাট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। রোববার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মিট দ্য রিপোর্টার্স-এ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর জন্য শক্ত ও টেকসই বাড়ি নির্মাণ করবে। এই লক্ষ্যে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণের জন্যও উদ্যোগ নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

৫৫০টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বলেন, সরকার ইতিমধ্যে বস্তিবাসীদের জন্য ৫৫০টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু করেছে। বস্তিবাসীর জন্য মোট ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে।

৭৫ হাজার ফ্ল্যাট নির্মাণের কাজ শুরুর প্রক্রিয়া চলছে
রাজধানীর উত্তরা এলাকায় ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণ ও বরাদ্দ দেয়ার কথা উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, ঝিলমিল ও পূর্বাচল প্রকল্পে ৭৫ হাজার ফ্ল্যাট নির্মাণের কাজ শিগগিরই শুরু করার প্রক্রিয়া চলছে। ইতিমধ্যে গ্রামের মানুষও যাতে আধুনিক টেকসই আবাসন গড়ে তুলতে পারে সেই লক্ষ্যে সরকার জেলা ও উপজেলা পর্যায়ে আবাসন নির্মাণ করার জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করছে

২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হবে
সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও সরকারের সাফল্য তুলে ধরে মন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হবে এবং তখন দেশে আর বিদ্যুৎ খাটতি থাকবে না।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ রিপোর্টারদের বিভিন্ন সমস্যা নিয়ে বক্তব্য রাখেন।

সম্পাদনা: আরএ/আরবি/এসকে

মন্তব্য