আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
‘গ্রামেও বহুতল আবাসিক ভবন নির্মাণে গুরুত্ব দিতে হবে’

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ভূমির যথাযথ ব্যবহার করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। রোববার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মিট দ্য রিপোর্টার্স-এ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের জনসংখ্যার তুলনায় জমির পরিমাণ কম। তাই গ্রামেও বহুতল আবাসিক ভবন নির্মাণের প্রতি গুরুত্ব দিতে হবে। এছাড়া, অবৈধ দখলদারদের কাছ থেকে সরকারি খাস জমি উদ্ধারের সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী।

রাজধানীর উত্তরা এলাকায় ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণ ও বরাদ্দ দেয়ার কথা উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, ঝিলমিল ও পূর্বাচল প্রকল্পে ৭৫ হাজার ফ্ল্যাট নির্মাণের কাজ শিগগিরই শুরু করার প্রক্রিয়া চলছে। ইতিমধ্যে গ্রামের মানুষও যাতে আধুনিক টেকসই আবাসন গড়ে তুলতে পারে সেই লক্ষ্যে সরকার জেলা ও উপজেলা পর্যায়ে আবাসন নির্মাণ করার জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করছে।

ডিআরইউর আয়োজনে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সাইফুল ইসলাম। সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম হাসিবসহ অন্যরাও উপস্থিত ছিলেন।

সম্পাদনা: আরএ/এমএন/এসকে

মন্তব্য