আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
‘সরকারি খাস জমি উদ্ধারে সব পদক্ষেপ নেওয়া হচ্ছে’

অবৈধ দখলদারদের কাছ থেকে সরকারি খাস জমি উদ্ধারের সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। রোববার (২১ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ‘মিট দ্যা রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, ঢাকার চারপাশের নদীগুলো চলাচলের সহজ পথ হতে পারত। কিন্তু ভূমিদস্যুরা খাল-বিল, নদী সব ভরাট করে ফেলছে।

জলাশয় ভরাটকারীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন বলেন, তাঁর পক্ষে সব জায়গায় নজরদারি করা সম্ভবপর নয়। আমাদের আইন আছে যে নিম্নাঞ্চল ভরাট করা যাবে না। আইন আছে কিন্তু এটা তো মানছে না। আমাদের লোক যায়, নোটিস দিয়ে আসে, পুলিশ যায়… কিন্তু বন্ধ করা যাচ্ছে না। এ ক্ষেত্রে কঠোর আইন করতে হবে। আইন মানাবে কে? পুলিশ, ইউএনও-এরা। আমাদের অথরাইজড অফিসার যাবে। তাদের মধ্যেও সততার অভাব আছে। আমার পক্ষে কি সব জায়গায় যাওয়া সম্ভব?

ভূমিদস্যুরা কি তাহলে সরকারের চেয়ে বেশি ক্ষমতাবান? এক সাংবাদিকের এই প্রশ্নে মন্ত্রী বলেন, মাঝে মধ্যে মনে হয়, তারা (ভূমিদস্যু) সরকারের চেয়ে ক্ষমতাবান। মাঝে মাঝে মনে হয়, তারা আমাদের চেয়ে শক্তিশালী। কিন্তু তারা শক্তিশালী হলেও সরকারের পলিসি যদি ঠিক থাকে তাহলে তারা কোনোদিনও পারবে না।

সম্পাদনা: আরএ/এমএন/জেডএউচ

মন্তব্য