আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
উত্তরায় অভিযানে রাজউকের সাড়ে ৬ লাখ টাকা জরিমানা

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) রাজধানীর উত্তরায় বিভিন্ন আবাসিক প্লটে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে । অভিযানে বিভিন্ন ভবন মালিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানকে মোট সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার উত্তরার ৪ নং সেক্টরে ঢাকা-ময়মনসিংহ রোডের পূর্ব পাশে এ অভিযান পরিচালনা করা হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে ৭ নং রোডের ৭৯ নং প্লটে অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে নির্মিত ৭টি বারান্দার ২টি উচ্ছেদ করা হয়। এ ছাড়া নতুন এই ভবনের প্রতিটি ফ্ল্যাট ব্যবহারের জন্য ‘বসবাসযোগ্য সনদ’ (অকুপেন্সি সার্টিফিকেট) দেখাতে পারেনি মালিক পক্ষ। তাই আগামী ৭ দিনের মধ্যে নিজ উদ্যেগে বাকি ৫টি বারান্দা অপসারণ করে রাজউক থেকে ভবনের প্রতিটি ফ্ল্যাট ব্যবহারের জন্য ‘বসবাসযোগ্য সনদ’ সংগ্রহের জন্য মালিককে নির্দেশ দেয়া হয়েছে।

৬১/এ নং আবাসিক প্লটে অবৈধভাবে ব্যাংক পরিচালনার কারণে ভবন মালিককে ৩ লাখ ও বেসরকারি একটি ব্যাংককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া ৭৯/এ নং প্লটে ভবনের নীচ তলায় পার্কিয়ের জায়গায় শো-রুম থাকায় ভবন মালিককে ১ লাখ টাকা জরিমানা করে পার্কিয়ের জায়গা উন্মুক্ত করা এবং ৭৭ নং প্লটের সামনে বর্ধিত ভবনের টয়লেট অপসারণ করা হয়।

অন্যদিকে ৮১/এ নং প্লটে ভবনের নীচ তলায় পার্কিয়ের জায়গায় জুতার শো-রুম দেয়ার জন্য ২ লাখ টাকা জরিমানা করে পার্কিয়ের জায়গা উন্মুক্ত করা হয়। এ ছাড়া ৯৫/এ নং প্লটে ভবনের পার্কিয়ের জায়গায় একটি শো-রুম অপসারণ করা হয়। এ সময় উভয় প্রতিষ্ঠানের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর) এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার নজরুল ইসলাম, মো. খায়রুজ্জামান ও জান্নাতুন নাঈমাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য