আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিট বুধবার

বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) উদ্যোগে ‘বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস্ সামিট ২০১৮’ শুরু হচ্ছে আগামীকাল বুধবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার দিনব্যাপী এই সামিটের উদ্বোধন করবেন। সামিটে মালিক-শ্রমিক-ব্যবস্থাপনার সমন্বয়ে এক মিলন মেলা ঘটবে, যেখানে বাংলাদেশসহ ৩৮টি দেশের ৭০০ বিনিয়োগকারী এবং ইপিজেডের ৬০০ জন শ্রমিক অংশগ্রহণ করবেন। বিগত ৯ বছরে দেশের অর্থনৈতিক বুনিয়াদ গঠনে বেপজার অবদান ও এর সাফল্য এই সামিটের মাধ্যমে বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে।

বেপজার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক নাজমা বিনতে আলমগীর বলেন, বেপজার মাধ্যমে দেশের বিনিয়োগ, রপ্তানী ও কর্মসংসংস্থানের ক্ষেত্রে যে সাফল্য অর্জন হয়েছে তা সকলকে অবহিত করতে সামিটের আয়োজন করা হয়েছে। একই সাথে আর্থ-সামাজিক উন্নয়নে বেপজার ভূমিকা সর্ম্পকে তুলে ধরা হবে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক) মো. আবুল কালাম আজাদ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত থাকবেন।

সম্পাদনা: এফএইচ/আরএ/এমএন

মন্তব্য