আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
ধানমন্ডিতে রাজউকের অভিযান, ৭ লক্ষ টাকা জরিমানা

ঢাকার ধানমন্ডিতে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার (২৪ জানুয়ারি) ধানমন্ডির সাত মসজিদ রোডসহ বিভিন্ন এলাকায় রাজউক ছাড়াও বিভিন্ন সংস্থার সমন্বয়ে গঠিত টাস্কফোর্স এই অভিযান পরিচালনা করে। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশিষ কুমার সাহার নেতৃত্বে অভিযানে ডেভেলপার প্রতিষ্ঠান ‘এএনজেড প্রপার্র্টিজ লি: কে সাত লক্ষ টাকা জরিমানা করা হয়।

রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান সাংবাদিককের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে সেট-ব্যাক এলাকায় (ভবনের চারদিকে আবশ্যিক উন্মুক্ত এলাকা) অবৈধভাবে টয়লেট, রান্নাঘর ও জেনারেটর কক্ষ নির্মাণ করায় ডেভেলপার প্রতিষ্ঠান ‘এএনজেড প্রপার্র্টিজ লি: কে ৭ লক্ষ টাকা জরিমানা করা হয়। ধানমন্ডির সাত মসজিদ রোডের ১৪৭ নং এই হোল্ডিংয়ের অবৈধ স্থাপনার আংশিক অপসারণ করে বাকি অংশ আগামী ১৫ দিনের মধ্যে নিজে উদ্যেগে অপসারণের সময় দেওয়া হয়।

এছাড়া, ০২ নং রোডের ৩৫ নং হোল্ডিংয়ে কাজী ফার্মস এর ১৩ তলা ভবনের অনুমোদন নিয়ে একটি ফ্লোর বাড়িয়ে ১৪ তলা নির্মাণ করায় অতিরিক্ত ফ্লোরটি উচ্ছেদ করা হয়। এছাড়া, অফিসের জন্য পুরো ভবনটির অনুমোদন নিয়ে কয়েকটি ফ্লোরে অবৈধভাবে পরিচালিত ১৪ টি উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের পরিচালক  শাহ আলম চৌধুরী, জোন-৫ (ধানমন্ডি , লালবাগ), সহকারী অথরাইজড অফিসার জোটন দেবনাথ সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

সম্পাদনা: আরএ/আরবি/এমএন

মন্তব্য