আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
বরিশালে ‘শেখ হাসিনা ক্যান্টনমেন্ট’ উদ্বোধন

বরিশালে নিজের নামে নবনির্মিত ‘শেখ হাসিনা ক্যান্টনমেন্ট’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সপ্তম পদাতিক ডিভিশনের সদর দপ্তর হচ্ছে এই সেনানিবাসে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দক্ষিণাঞ্চলের উপকূলীয় জেলার দুমকি উপজেলার লেবুখালীতে পায়রা নদীর তীরে ফলক উন্মোচনের মাধ্যমে এই ক্যান্টনমেন্টের উদ্বোধন করেন তিনি। এরপর বঙ্গবন্ধু কন্যা সপ্তম পদাতিক ডিভিশনের বিশেষ সদর দপ্তরসহ ১১ সদর দপ্তর এবং ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার দেয়। এর আগে সকালে প্রধানমন্ত্রী লেবুখালী সেনানিবাসে পৌঁছলে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মুহম্মদ শফিউল হক এবং ৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আলম তাকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, নৌবাহিনী ও বিমান বাহিনী প্রধান, সাবেক সেনা প্রধান, কূটনীতিক এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বক্তব্যে সেনাবাহিনীর উন্নয়নে তার সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। তিনি বলেন, এই বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করতে অনেক আধুনিক যানবাহন, হেলিকপ্টার, সমরাস্ত্র ও সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

৭ পদাতিক ডিভিশনের সাফল্য প্রত্যাশা করে প্রধানমন্ত্রী বলেন, এটি একটি অনুকরণীয় ডিভিশনে পরিণত হবে। এই সেনানিবাস হবে বাংলাদেশের সবচেয়ে সুন্দর ও কার্যকর একটি সেনানিবাস, ইনশাআল্লাহ।

শেখ হাসিনা একই স্থান থেকে ফলক উন্মোচনের মাধ্যমে পটুয়াখালী জেলায় ১৪টি উন্নয়ন প্রকল্প এবং অন্যান্য প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনকৃত প্রকল্পগুলো হলো- ৫০ শয্য বিশিষ্ট পটুয়াখালী ডায়াবেটিক হাসপাতাল, মির্জাগঞ্জে ১০ শয্যা বিশিষ্ট দেউলি মা ও শিশু কল্যাণ হাসপাতাল, বাউফল উপজেলায় সাবুপুরা ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল, সরকারি শিশু পরিবারের নবনির্মিত ছাত্রাবাস, কাজী আবুল কাশেম স্টেডিয়াম, দশমিনা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, কলাপাড়া উপজেলার পশ্চিম চাকমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, কলাপাড়া উপজেলার পশ্চিম ডালবুগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, হোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, গলাচিপা মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের ডিজিটাল পাবলিসিটি স্কিন এবং শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স মিলনায়তন।

এছাড়া, তিনি কলাচিপা উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সম্প্রসারণ এবং হল ঘর নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

সম্পাদনা: আরএ/আরবি/এমএন

মন্তব্য