আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
রাজধানীর অবৈধ ভবনের তালিকা হচ্ছে

রাজধানীর অবৈধ ভবনের তালিকা তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেন, ঢাকায় বিল্ডিং কোড অমান্য করে নির্মিত অবৈধ ভবনের সংখ্যা ও তালিকা মন্ত্রণালয়ের কাছে নেই। বিল্ডিং কোড অমান্য করে যে সমস্ত বিল্ডিং নির্মাণ করা হয়েছে তার সংখ্যা এবং তালিকা নির্ধারণ করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম উম্মে রাজিয়া কাজলের প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন এ তথ্য জানান।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম শিরিন নাঈমের প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১ ও ১২ নং ওয়ার্ডের শাহজাহানপুর, শান্তিবাগ ও গুলবাগ এলাকার লেকটির উন্নয়ন কাজ পিডব্লিউডি কর্তৃক শুরু করে লেক পাড় কংক্রিট দিয়ে বাধাই করা হয়েছে। লেকটির পাড়ে ওয়াক ওয়ে নির্মাণ করা হয়েছে, স্থানীয় জনসাধারণ প্রাতঃ বৈকালিক ভ্রমণ করে থাকেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানান, লেকটির পাশে র‌্যাব-৩ এবং বাংলাদেশ পুলিশের শাহজাহানপুর থানায় অবকাঠামো নির্মাণের জন্য জমি বরাদ্দ প্রদান করা হয়েছে। ইতিমধ্যে র‌্যাব-৩ এবং বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে উক্ত স্থানে অবকাঠামো নির্মাণের কাজ হাতে নেওয়া হয়েছে। লেকটির পরবর্তী উন্নয়নের বিষয়ে বর্তমানে কোনো পরিকল্পনা নেই।

সম্পাদনা: আরএ/আরবি/এনএম

মন্তব্য