আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
বনানী-ধানমন্ডিতে রাজউকের অভিযান, ৭ লক্ষ টাকা জরিমানা

ঢাকার বনানী ও ধানমন্ডি এলাকায় যে সকল প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত/অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা/ব্যবহার বন্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামান এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।

রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান সাংবাদিককের এ তথ্য জানান। তিনি বলেন, রোববার বনানীর ১১ নং রোডে উক্ত টাস্কফোর্স এর উচ্ছেদ অভিযানে ব্লক-জি এর ০২ নং রোডের হোল্ডিং নং-১১ এর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলার কমন স্পেস (আবশ্যিক উন্মুক্ত স্থান) শো-রুম এর কাজে ব্যবহার করায় ‘আড়ং’ কে ২ লক্ষ টাকা জরিমানা করে মালামাল সরিয়ে কমন স্পেস উন্মুক্ত করা হয়। একই ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলার লিফট এর সামনের কমন স্পেস এর জায়গা অফিস হিসেবে ব্যবহার করায় ‘ইউনিক বিজনেস সল্যুশন’ নামক একটি প্রতিষ্ঠানকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। একই সাথে মালামাল সরিয়ে কমন স্পেস উন্মুক্ত করা হয়।

ব্লক-ডি এর হোল্ডিং নং-৭৬ এর সেট-ব্যাক (ভবনের চারদিকের আবশ্যিক উন্মুক্ত স্থান) এলাকায় অবৈধভাবে নির্মিত ৮টি কাপড়ের দোকান উচ্ছেদ করা হয়। এছাড়া, হোল্ডিং নং-৭০ এর সেট-ব্যাক এলাকায় অবৈধভাবে নির্মিত ১টি ফাস্ট ফুড ও ১টি কাপড়ের দোকান উচ্ছেদ করা হয়।

এদিকে, রাজউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অঞ্চল-৫ (ধানমন্ডি , লালবাগ) এর অথরাইজড অফিসার আশীষ কুমার সাহা এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স কর্তৃক পরিচালিত অভিযানে ধানমন্ডির ১৬ নং রোডের (পুরাতন ২৭) দুইটি আবাসিক ভবনে অবৈধভাবে পরিচালিত দুইটি বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

উচ্ছেদ কার্যক্রমে রাজউক এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির হোসেন, জোন-৫ (ধানমন্ডি , লালবাগ) এর পরিচালক শাহ আলম চৌধুরী, এস্টেট পরিদর্শক মুকিত-উল-হাফিজ সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

সম্পাদনা: আরএ/জেডএইচ/এমএন

মন্তব্য