আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
উত্তরা ও মোহাম্মদপুরে ভবনের নকশা বহির্ভূত অংশ অপসারণ

উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে এবার ঢাকার মোহাম্মদপুরে ও উত্তরায় অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রোববার (২৫ ফেব্রুয়ারি) উক্ত এলাকায় ভবনে নকশা বহির্ভূত ও পার্কিংয়ে অবৈধ ব্যবহার বন্ধে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অথরাইজড অফিসার মো: মোবারক হোসেন।

রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান সাংবাদিককের এ তথ্য জানিয়ে বলেন, ম্যাজিস্ট্রেট অলিউর রহমান এবং অথরাইজড অফিসার মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ছাদ বর্ধিত করে ভবন নির্মাণের কারণে রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং এলাকার মেইন রোডের ০২ নং হোল্ডিং ও নির্মাণাধীন ০৫ নং হোল্ডিংয়ের ভবনের ছাদের বর্ধিত অংশ অপসারণ করেন। এছাড়া, পার্কিংয়ের জায়গায় অবৈধ পরিচালিত হোল্ডিং নং ০২ এর ১টি দোকান, হোল্ডিং নং ০৪ এর ৩ টি দোকান, হোল্ডিং নং ৮/২ এর ০২ টি দোকান ও ০১ টি রেস্টুরেন্ট এবং হোল্ডিং নং ০৬ এর ০২ টি দোকান, ০১ টি স্কুল ও রাস্তর উপরের একটি আর্চ গেট অপসারণ করে পার্কিংয়ের জায়গা উদ্ধার করা হয় ।

এদিকে, উত্তরার ১২ নং সেক্টরের ০৫ ও ০৬ নং রোডে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলাম এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স অভিযান পরিচালনা করেন। অভিযানে ০৫ টি ভবনের মোট ০৬ টি দোকানসহ অননুমোদিত স্থাপনা ও বর্ধিত অংশ অপসারণ করা হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর) এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডল, মোঃ খায়রুজ্জামান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া, এ কাজে আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন ও ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত/অবৈধ ভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা/ব্যবহার বন্ধ করণে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সম্পাদনা: আরএ/আরবি/এমএন

মন্তব্য