আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
এক তলার অনুমোদন নিয়ে পাঁচ তলা নির্মাণ, ভেঙ্গে দিলো রাজউক

এক তলার অনুমোদন নিয়ে পাঁচ তলা একটি ভবন নির্মাণ করেছিল উত্তরার এক বাসিন্দা। তবে রাজউক চলমান অভিযানে আজ বুধবার সে ভবনের আংশিক ভেঙ্গে দিয়েছে। বাকিটা আগামীকাল ভেঙ্গে দেওয়া হবে।

উত্তরার ১৪ নং সেক্টরে বুধবার বিভিন্ন আবাসিক প্লটে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত স্থাপনা অপসারণে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলাম এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স অভিযান পরিচালনা করে। অভিযানে ১২ নং রোডের ৬০ নং আবাসিক প্লটে এক তলা ভবনের অনুমোদন নিয়ে পাঁচ তলা নির্মাণাধীন একটি ভবনের আংশিক আসারণ করা হয়।

উত্তরার ১৪ নং সেক্টরে ভবন নির্মাণের ক্ষেত্রে বেসরকারী বিমান চলাচল কর্তৃপক্ষের ১২ ফুট উচ্চতার সিমাবদ্ধতা রয়েছে। সে অনুযায়ী রাজউক থেকে এক তলা ভবন নির্মাণের অনুমোদন দেওয়া হয়। কিন্তু ভবনটির মালিক অনুমোদনের ব্যত্যয় ঘটিয়ে পাঁচ তলার ছাদ পর্যন্ত কাজ সম্পন্ন করে।

টাস্কফোর্স ভবনটির তৃতীয় ও চতুর্থ তলার স্ল্যাবের কনক্রিট সরিয়ে রড কেটে দেয় এবং দেয়াল অপসারণ করে। পরবর্তী দিনে ভবনটির এক তলার উপরের অংশের কলামসহ বাকী অবৈধ স্থাপনা অপসারণ করা হবে।

এছাড়া ৫৯ নং প্লটে ভবনের পার্কিংয়ের স্থলে টিভি-ফ্রিজ রিপেয়ারিংয়ের একটি দোকান উচ্ছেদ করে পার্কিংয়ের জায়গা উন্মুক্ত করা হয় এবং ৬২ নং প্লটে অনুমোদনহীন দুইটি আঁধা-পাকা দোকান উচ্ছেদ করা হয়। উচ্ছেদ কার্যক্রমে রাজউক এর জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর) এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার মোঃ খায়রুজ্জামান ও জান্নতুন নাঈমা সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

মন্তব্য