আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
অস্ট্রেলিয়ার সিডনিতে তিন দিনব্যাপী রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু ৫ মে

“প্রবাসে উপার্জন স্বদেশে আবাসন” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে অস্ট্রেলিয়াতে ২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে রিহ্যাব হাউজিং ফেয়ার সিডনি ২০১৮। আগামী ৫, ৬ ও ৭ মে অস্ট্রেলিয়ার সিডনিতে অবস্থিত ওরিয়ন সেন্টারে এই হাউজিং ফেয়ার অনুষ্ঠিত হবে। এবারের ফেয়ারে ৩৩টি স্টল থাকছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৩ মে, ২০১৮) রাতে অস্ট্রেলিয়ার সিডনির রকডেলে অবস্থিত রেডরোজ রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন রিহ্যাব পরিচালক এবং ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী। এসময় রিহ্যাব পরিচালক প্রকৌশলী মোঃ আল আমিন, প্রকৌশলী মোঃ মহিউদ্দিন শিকদার, প্রকৌশলী এন এম নূর কুতুবুল আলম, প্রকৌলশলী শামসুজ্জোহা চৌধুরী এবং ভেন্ডর প্রতিষ্ঠান এর পক্ষে রশিদ ভূইয়া এবং আবদুল্লাহ আল নোমান উপস্থিত ছিলেন।

রিহ্যাব পরিচালক এব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী তার লিখিত বক্তব্যে বলেন বাংলাদেশের রাজধানী ঢাকাসহ বিভিন্ন বিভাগীয়, জেলা ও উপজেলা শহরকে সু-পরিকল্পিত নগরায়নে রূপান্তরের পাশাপাশি নাগরিকদের মৌলিক চাহিদা আবাসন সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। রিহ্যাব সদস্যদের প্রথম ও প্রধান উদ্দেশ্যই হচ্ছে বাংলাদেশে ঝুঁকিমুক্ত, পরিবেশ বান্ধব একটি পরিকল্পিত নগর গড়ে তোলা। সরকার এবং রিহ্যাব সদস্যদের নানামুখী কার্যক্রমে স্বল্প ও মধ্যবিত্তসহ সকলের জন্য একটি স্বপ্নীল আবাসের স্বপ্ন পূরণে আমরা সবসময়ই দৃঢ় প্রত্যয়ী।

এই ফেয়ারে গাড়ি পার্কিং এবং এন্ট্রি থাকছে সম্পূর্ণ ফ্রি। দর্শনার্থীদের জন্য প্রতিদিন থাকছে বার্বিকিউ পাটিং এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। “রিহ্যাব হাউজিং ফেয়ার সিডনি-২০১৮” তে কো-স্পন্সর হিসাবে অংশগ্রহণ করছে ৪টি প্রতিষ্ঠান। কো-স্পন্সর প্রতিষ্ঠান সমূহ নিম্নরূপ ১. আমিন মোহাম্মদ ল্যান্ডস ডেভেলপমেন্ট লিঃ, ২. রূপায়ন হাউজিং এস্টেট লিঃ ৩. সুবর্ণ ভূমি হাউজিং লিঃ, ৪. ইউ-এস বাংলা এ্যাসেট লিঃ।

২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়। আর ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে রিহ্যাব। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২ টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালীর রোম, কানাডা, কাতার এবং সিডনিতে ১টি করে “রিহ্যাব হাউজিং ফেয়ার” সফল ভাবে সম্পন্ন হয়েছে। ‘রিহ্যাব হাউজিং ফেয়ার সিডনি ২০১৮’ মাধ্যমে প্রবাসী ক্রেতারা তাদের যেমন আবাসিক সমস্যা সমাধানের পথ খুজে পাবেন তেমনি বাংলাদেশ বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে লাভবান হবে। যা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার পাশাপাশি গৃহায়ন শিল্প এবং লিংকেজ শিল্প বিকাশে অনন্য ভূমিকা পালন করবে বলে মনে করে রিহ্যাব।

মন্তব্য