আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
উত্তরায় সমবায় বাজারের নাম করে সরকারী জায়গা দখল

ঢাকা মহানগর উত্তরার আজমপুর এলাকার ৬নং সেক্টরে সমবায় বাজারের নাম করে সরকারী জায়গা দখল করা হয়েছে। জানা গেছে, আজমপুর এলাকার ৬নং সেক্টরে (সাবেক বিডিয়া বাজার) বর্তমানে সমবায় বাজার নামে পরিচিত। সরকারী জায়গায় বিডিয়ার সদস্যরা নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য সাধারণ জনগনের মাঝে স্বল্প মূল্যে বিক্রয় করে ।

পরে খাদ্য দ্রব্য বিডিয়ার সদস্যরা ঐ বাজারে বিক্রয় সমাপ্ত ঘোষণা করে । সাধারণ অসহায় কিছু মানুষকে ঐ বাজারের জায়গায় নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য দোকানের অনুমতি দিয়ে তারা চলে যায়।

জায়গার উপর চোখ পড়ে ভূমি দস্যুদের কৌশলে ধীরে ধীরে তারা একটি দুইটি দোকান করে করে প্রায় ৪শত ৪৫টি দোকান নির্মান করেছে। দোকান প্রতি মাসিক ভাড়া হিসেবে ৮ থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত সমবায় বাজার সাইনবোর্ড ব্যবহার করে লাখ লাখ টাকা উত্তোলন করছে ।

সরকারী জায়গা ব্যবহার করে রাজস্ব ফাঁকি দিয়ে ব্যক্তিগত ভাবে লাভবান হচ্ছে কমিটি সদস্যরা । সরকারী জায়গায় কেউ নতুন করে দোকান ঘর নির্মাণ করতে গেলে ঐ ভূমি দস্যুরা তাকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে ।

কিছুদিন পূর্বে উত্তরা পূর্ব থানা শ্রমিক লীগের অফিস করলে সরকারী জায়গার দোহায় দিয়ে তাও ভেঙ্গে ফেলে ভূমি দস্যুরা ।পরে শ্রমিকলীগের বিভিন্ন নেতা কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয় ।

উল্লেখ্য যে, এই সরকারী জায়গা দখল নিয়ে যে কোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে বলে সচেতন মহল মনে করেন । এ বিষয়ে সমবায় সমিতির সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেনের ব্যবহৃত ফোন নাম্বারে বার বার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি ।

এ বিষয়ে উত্তরার রাজউক কর্মকর্তা মোঃ ইলিয়াছ মোল্লা বলেন ৬নং সেক্টরের সমবায় বাজার সাইনবোর্ড লাগানো জায়গাটি সরকারী সম্পদ আজ পর্যন্ত কাউকে বন্দোবস্ত বা লিখে দেয়নি কর্তৃপক্ষ । অতি দ্রুত সরকারী জায়গা উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে । এ বিষয়ে উত্তরা জোনের ডিসি নাবিদ কামাল শৈবাল বলেন , রাজউক কর্তৃপক্ষ আইনী সহায়তা চাইলে দেয়া হবে ।

মন্তব্য