আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে আবাসন মেলা
বন্দর নগরী চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে চার দিনব্যাপী পূর্বাচল আমেরিকান সিটি আবাসন মেলা। মেলা হবে রেডিসন ব্লু হোটেলে। একক এ আবাসন মেলার আয়োজক বেসরকারি প্রতিষ্ঠান ইউএস-বাংলা অ্যাসেটস। আগামী ১ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা চলবে।

ইউএস-বাংলা গ্রুপ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বুধবার এসব তথ্য জানিয়ে বলা হয়েছে, ‘এবার হোক—জমিতেই বিনিয়োগ’ স্লোগান সামনে রেখে এ মেলা অনুষ্ঠিত হবে। পূর্বাচল আমেরিকান সিটিতে পাঁচ বছরে এককালীন বিনিয়োগের তিন গুণ প্রাপ্তির নিশ্চয়তা দিচ্ছে ইউএস-বাংলা অ্যাসেটস। দেশের আবাসনসংকট নিরসনে ইউএস-বাংলা গ্রুপ ঢাকার খুব কাছে পূর্বাচলে গড়ে তুলেছে পূর্বাচল আমেরিকান সিটি। প্রকল্পটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র ১৫ মিনিট দূরত্বে অবস্থিত। এখানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, খোলা মাঠসহ সবুজে ঘেরা একটি আধুনিক শহর গড়ে তোলা হচ্ছে।
প্রতিষ্ঠানটির দেওয়া তথ্যমতে, পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্পে আরও থাকছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউএস-বাংলা মেডিকেল কলেজ ও হসপিটাল, সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা, ইন্টারন্যাশনাল স্কুল, স্পোর্টস কমপ্লেক্স, অ্যামিউজমেন্ট পার্ক, পাঁচ তারকা আবাসিক হোটেল, ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, আধুনিক শপিং মল, নাইন হোল গলফ কোর্স, হেলিপোর্ট, ১৬৪ ফুট প্রশস্ত রাস্তা, ১৫০ ফুট প্রশস্ত লেক, ১০ ফুট প্রশস্ত ফুটপাত এবং বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রধান কার্যালয়।
পূর্বাচল আমেরিকান সিটিতে সর্বশেষ পরিকল্পনার অংশ হিসেবে ইতিমধ্যে ডুপ্লেক্স জোন তৈরি করা হচ্ছে। এ সম্পর্কে বিস্তারিত মেলা প্রাঙ্গণ থেকেই জানা যাবে। বর্তমানে পূর্বাচল আমেরিকান সিটির বিভিন্ন ব্লকে আকর্ষণীয় মূল্যে বিভিন্ন আকারের বাণিজ্যিক ও আবাসিক তৈরি প্লট এককালীন মূল্যে এবং কিস্তিতে বরাদ্দ চলছে। এ ছাড়া সীমানা দেয়ালসহ আবাসিক, বাণিজ্যিক, হাসপাতাল, শপিং মল, কনভেনশন সেন্টার, ব্যাংক ও করপোরেট অফিসের জন্য তৈরি প্লট এককালীন মূল্য অথবা কিস্তিতে বিক্রি হচ্ছে। জমির মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গেই নিবন্ধন ও হস্তান্তরের সুযোগ থাকছে। মেলায় প্লট বুকিং দিলেই সিঙ্গাপুর, মালয়েশিয়া অথবা ব্যাংককে তিন দিন ও দুই রাত থাকার সুযোগ থাকছে ক্রেতাদের।
পূর্বাচল আমেরিকান সিটি ইউএস-বাংলা অ্যাসেটসের অন্যতম প্রকল্প। ইউএস-বাংলা গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউএস-বাংলা মেডিকেল কলেজ ও হসপিটাল, ইউএস-বাংলা লেদার, ইউএস-বাংলা ফুটওয়্যার, ইউএস-বাংলা অটোমোবাইল, ইউএসবি এক্সপ্রেস ইত্যাদি। প্রথম আলো

মন্তব্য