আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
চট্টগ্রামে সীমিত আয়ের মানুষের জন্য ৩১২ ফ্ল্যাট

চট্টগ্রামের হালিশহর হাউজিং এস্টেটের ‘জি’ ব্লকে সীমিত আয়ের মানুষের জন্য ৩১২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করছে সরকার। এ প্রকল্পে ব্যয় হবে ১৫১ কোটি ৮৩ লাখ টাকা।

বুধবার (১১ জুলাই) সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।

কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণলয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামের হালিশহর হাউজিং এস্টেটের ‘জি’ ব্লকে সীমিত আয়ের মানুষের জন্য ৩১২ আবাসিক ফ্ল্যাট নির্মাণ (৪র্থ পর্ব)’ শীর্ষক প্রকল্পের আওতায় একটি বেইজমেন্টসহ ১৪ তলা বিশিষ্ট ছয়টি আবাসিক ফ্ল্যাট বিল্ডিং নির্মাণ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে ১৫১ কোটি ৮৩ লাখ টাকা।

তিনি বলেন, বৈঠকে চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স স্থাপন (উপখাত, লাইব্রেরি ভবন, অডেটরিয়াম ভবন, পাবলিক প্লাজা, ফুড গার্ডেন, মিউজিয়াম ও ক্যাফে ভবন, ব্যাক স্টেজ, উন্মুক্ত মঞ্চ, ভূ-গর্ভস্থ জলাধার ও পাম্প হাউজ, গভীর নলকূপ এবং লিফট সরবরাহ) কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এ প্রকল্পে ব্যয় হবে ১৬৫ কোটি ৯০ লাখ টাকা।

অতিরিক্ত সচিব আরও জানান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক বাস্তবায়নাধীন ‘পূর্বাচল নতুন শহর’ শীর্ষক প্রকল্পের আওতায় কাঞ্চন ব্রিজ থেকে বালু ব্রিজ পর্যন্ত পূর্বাচল সংযোগ সড়কের অবশিষ্ট নির্মাণ কাজের ভেরিয়েশন প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ছিল ১২৬ কোটি ১০ লাখ টাকা। অতিরিক্ত ২৫ কোটি ২৭ লাখ টাকার কাজ হওয়ায় প্রকল্পের ব্যয় দাঁড়িয়েছে ১৫১ কোটি ৩৭ লাখ টাকা।

মন্তব্য