আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
ঢাকার ৪০% কর্মকর্তাকে আবাসন সুবিধা দিতে চায় সরকার

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন বলেছেন, ঢাকায় থাকা ৪০ শতাংশ সরকারি কর্মকর্তাকে সরকারি আবাসন সুবিধা দেওয়ার পরিকল্পনা নিয়ে কাজ চলছে। বর্তমানে ঢাকায় বসবাসকারী ৮ ভাগ কর্মকর্তা সরকারি আবাসন সুবিধা পান।

আজ বুধবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে বিসিএস (গণপূর্ত) ক্যাডারের নবীন কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া ব্রিফিংয়ে মোশাররফ হোসেন এ কথা বলেন। তিনি বলেন, আগে বিভিন্ন সরকারি আবাসিক ভবন সাধারণত পাঁচ-ছয়তলা করা হতো। এখন এসব ভবন ২০ তলা করা হবে।
গণপূর্তমন্ত্রী বলেন, রাজধানীর আজিমপুর ও মতিঝিল এলাকার জন্য মহাপরিকল্পনা (মাস্টারপ্ল্যান) প্রণয়ন করা হচ্ছে। এই মহাপরিকল্পনা চূড়ান্ত হলে এই দুই এলাকায় প্রায় ২০ হাজার কর্মকর্তার আবাসনের সুযোগ সৃষ্টি হবে। বর্তমানে আজিমপুর কোয়ার্টারে প্রায় ১ হাজার ৮০০ এবং মতিঝিল এলাকায় ২ হাজার ৮০০ পরিবার বসবাস করে। নতুন পরিকল্পনায় এসব এলাকায় উন্মুক্ত স্থানের পরিমাণ বাড়বে এবং জলাশয়, খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধা সৃষ্টি হবে।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশেদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে দুজন নবীন কর্মকর্তা তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
৩৬তম বিসিএস পরীক্ষার মাধ্যমে গণপূর্ত ক্যাডারে ২৭ কর্মকর্তার মধ্যে ১৯ জন সিভিল এবং ৮ জন ইলেকট্রিক্যাল শাখায় যোগ দিয়েছেন। প্রথম আলো

মন্তব্য