আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
যুবলীগ নেতার বাড়িতে রাজউকের উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জ শহর থেকে ১ কিলো মিটার দূরে চাষাঢ়া লিংক রোডের পাশে ফতুল্লা ইউনিয়ন শিবু মার্কেট সংলগ্ন এলাকায় মহানগর যুবলীগ নেতা মুজিবুর রহমানের বাড়িতে হঠাৎই রাজউকের উচ্ছেদ অভিযান। রাজউকের একটি টিম সেখানে যায় আর জিজ্ঞেস করে বিল্ডিংয়ের মালিক কে। মুজিবুর রহমানের ভাই জুয়েল আসলে রাজউকের কর্মকর্তা তাকে গাড়িতে তোলার নির্দেশ দেন এবং তাকে সাথে সাথে গাড়িতে তোলেন।
এই কথা বলেই রাজউক বিল্ডিংটি ভাঙা শুরু করে এবং বিল্ডিংয়ের ৩টি সিঁড়ি ভেঙেও ফেলে। সিঁড়ির সামনের কার্নিসও ভেঙে ফেলে তারা।
বুধবার ঘটনাস্থলে গিয়ে বাড়ির মালিক মুজিবুর রহমানের ভাই রাজ্জাকের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।
ভেঙে ফেলার কোন নোটিশ দিয়েছে কিনা জানতে চাইলে মুজিবুর রহমানের ভাই রাজ্জাক বলেন, রাজউক কর্মকর্তা বলছে, আমাদের কাছে নোটিশ পাঠাইছে, কিন্তু আমরা কোন নোটিশ পাই নাই। আমাদের সিঁড়ির অংশ টুকু ভেঙে ফেলার কারণে পুরো বিল্ডিং এখন দুর্বল হয়ে গেছে। নির্মাণ কাজের জন্য এই পর্যন্ত আমাদের ৭০ থেকে ৮০ লাখ টাকা খরচ হয়েছে। আর ভাঙা অংশটুকু ৫ থেকে ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে।
রাজ্জাক বলেন, এটা আমাদের নিজস্ব জায়গায় কাজ করাতাছি। আমাদের বাড়িটি আরো ১ বছর আগে থেকে কাজ করতাছি তারাতো এতদিন আসেনি। আমাদের জায়গাটা এনসিসিতে বা পৌর সভায়ও পড়ে নাই।
তাদের কাছে আমরা সময় চাইলে, আমাদেরকে ১৫দিন সময় দিয়ে যান। আর বলেন, আমরা যেন রাজউকের কাছে গিয়ে বিল্ডিং এর প্লান পাস করিয়ে কাজ করি। তার আগে কোন কাজ যেন না করি। এই কথা বলে রাজউক কর্মকর্তা চলে যায়। ম্যাজিস্ট্রেট এর পরিচয় জানতে চাইলে সে তার নাম বলে নাই এবং তার কোন ভিজিটিং কার্ড চাইলে তাও দেয় নাই।

মন্তব্য