আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
দুদকের হস্তক্ষেপে ৮ তলা ভবনের অবৈধ অংশ উচ্ছেদ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) হস্তক্ষেপে রাস্তা দখল করে নকশা বহির্ভূতভাবে নির্মিত ৮ তলা ভবনের অবৈধ অংশ ভাঙা হয়েছে।

রাজধানীর শান্তিনগর বাজার রোডের আটতলা বিশিষ্ট গ্রিন ল‌্যান্ড প্লাজার অবৈধ অংশ ভেঙে ফেলা হয়। এর আগে ২৮ জুন ১৩/১৭ নং গ্রিন ল্যান্ড প্লাজা রাজউকের নকশা না মেনে নির্মিত হয়েছে দুদক হটলাইনের এমন অভিযোগে শান্তিনগরে অভিযান চালিয়েছিল সংস্থাটির অ্যানফোর্সমেন্ট টিম।

দুদক জানায়, ভবনটি নির্মাণে রাজউক আইন লঙ্ঘন করে রাস্তার ৮ ফুট দখল করা হয়েছে। এছাড়া ভবনের মূল নকশায় ৫ তলা ভবন নির্মাণের অনুমতি থাকলেও রাজউক বেআইনিভাবে নকশা সংশোধন করে ৮তলা নির্মাণের অনুমতি দেয়। কিন্তু সেই নকশা এখন পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে দুদকটিম রাজউক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে রাজউক কর্তৃপক্ষ সর্বশেষ নকশার সমর্থনে যে নথি রয়েছে, তা দিতে ব্যর্থ হন। এ পরিপ্রেক্ষিতে দুদকের সহয়তায় ১৬ সেপ্টেম্বর রাজউকের ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উক্ত ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলা হয়। অবশিষ্ট অংশ ভাঙ্গার জন্য জন্য রাজউক কর্তৃপক্ষ উক্ত ভবনের মালিককে নোটিশ প্রদান করে।

এ বিষয়ে অ্যানফোর্সমেন্ট টিমের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, ভবন নির্মাণে অনিয়মের উৎস দুর্নীতি। দুদক এ অনিয়মের উৎসমূলে আঘাত করার জন্য এসব অভিযানে সহায়তা দিচ্ছে। এছাড়া দুদক এসব দুর্নীতির সঙ্গে দায়ী ব্যক্তিদেরও চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেবে। রাইজিংবিডি

মন্তব্য