আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
জায়গা না ছেড়েই বাড়ি নির্মাণ, দুদকের অভিযান
রাজধানীর উত্তরায় নিয়ম ভেঙে বাড়ি নির্মাণ করায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বুধবার (১৯ সেপ্টেম্বর) দুদক পরিচালক ফারুক আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে রাজউক অফিসারসহ ৯ সদস্যের পুলিশ টিম ছিল।
দুদক সরেজমিনে গিয়ে দেখে, উত্তরা ১১ নম্বর সেক্টরের ১৬নং রোডের ১৭নং বাড়িটি রাজউকের নিয়ম ভেঙে নির্মাণ করা হয়েছে।
রাজউকের নিয়ম মতে নকশায় বাড়ির সামনে ৬ ফিট পেছনে ৫ ফিট জায়গা ছাড়ার কথা থাকলেও কোনো জায়গা না ছেড়েই বাড়িটি অতিরিক্ত জায়গার ওপর নির্মাণ করা হয়েছে।
ঘটনা উদঘাটনের পর বাড়িটির নির্মাণ কাজ বন্ধ রাখা হয় এবং তিন দিনের মধ্যে বাড়ির মালিককে বর্ধিতাংশ ভেঙে ফেলতে নোটিশ প্রদান করা হয়।
এদিকে বিভিন্ন ভোজ্য তেলের মান সঠিকভাবে নিরীক্ষা হচ্ছে কিনা যাচাই করতে আজ বাংলাদেশ  স্টান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিউটে (বিএসটিআই) পরিদর্শন করে দুদক।
সহকারী পরিচালক নাসরিন সুলতানার নেতৃত্বে দুদক টিম বিভিন্ন নামকরা ভোজ্যতেল কোম্পানির তেলের ল্যাব টেস্ট রিপোর্ট সংগ্রহ করে।
রিপোর্টে দেখা যায়, কিছু ফ্রুট সিরাপে ক্ষতিকারক বেনজয়িক এসিডের মাত্রা সহনীয় মাত্রার চেয়েও দ্বিগুন বেশি। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুদক বিএসটিআই’র উপ-পরিচালককে (প্রশাসন) পরামর্শ প্রদান করে।
অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক মুনীর চৌধুরী জানান, প্রাতিষ্ঠানিক সুশাসন সৃষ্টি ও নাগরিক সেবার মান সৃষ্টির লক্ষে দুদক বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়মিত অভিযান চালাচ্ছে।

মন্তব্য