আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
বিপ্রপার্টি ও পূর্বাচল মেরিন সিটির মধ্যে চুক্তি

সম্প্রতি রাজধানীর গুলশানে বিপ্রপার্টির হেড অফিসে বিপ্রপার্টি ও পূর্বাচল মেরিন সিটির মধ্যে এক চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ চুক্তির ফলে, এখন থেকে পূর্বাচল মেরিন সিটির চিহ্নিত কিছু রেডি এবং নির্মানাধীন প্লটের সম্পূর্ণ তদারকি করবে বিপ্রপার্টি।

১০৩৮ বিঘা আয়তনের বিশাল জমির উপর অবস্থিত এ প্রকল্পে ইতিমধ্যে ৩০০টির অধিক প্লট রেডি অবস্থায় রয়েছে। এর মাঝে অনেক প্লট হস্তান্তরও হয়ে গিয়েছে। পরিকল্পনামাফিক এখানে ৩০০০ প্লট তৈরি হবে। কুড়িল ফ্লাইওভার থেকে ৩০০ ফিট ধরে মাত্র ১৫ মিনিট আগালেই ‘দ্য আইকনিক টাওয়ার’ – এর বিপরীতে এ প্রকল্পের অবস্থান। রাজউক পূর্বাচল প্রকল্প, রাজউক জিন্দা পার্ক, ঢাকা বাইপাস রোডের সাথে (এশিয়ান হাইওয়ে) লাগোয়া এ প্রকল্প। এ প্রকল্প সরাসরি যুক্ত থাকবে রাজউকের ১২০ ফুট রাস্তার সাথে।

সম্পুর্ণ উচু জমিতে অবস্থিত এই প্রকল্প থাকবে বন্যার ক্ষয়ক্ষতির বাইরে। সাধারণ স্থাপনার ক্ষেত্রে পাইলিং-এর খরচ হবে না বললেই চলে। ৩ কাঠা থেকে শুরু করে ১০ কাঠা পর্যন্ত বিভিন্ন সাইজের আবাসিক প্লট থাকবে এ প্রকল্পে। এছাড়াও, প্রকল্পের ২৫ শতাংশ জমি বরাদ্দ থাকবে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, লেক, সবুজায়ন প্রকল্প, খেলার মাঠ সহ নিত্যপ্রয়োজনীয় সামাজিক কাঠামোর জন্য। আটলান্টিক মেরিটাইম একাডেমিও হতে পারে পূর্বাচল মেরিন সিটির আরেকটি উল্লেখযোগ্য আকর্ষণ। অন্যসকল আধুনিক প্রকল্পের মতনই এ প্রকল্পেও রয়েছে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, পয়ঃনিষ্কাশন ও সুয়ারেজ ব্যবস্থার পরিকল্পনা। আগ্রহী ক্রেতাদের জন্য থাকছে সহজ কিস্তিতে মূল্য পরিশোধের সুবিধা।

মন্তব্য