আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
বাংলাদেশে এই প্রথম ঘরে বসে বাড়ি কেনা!

বাংলাদেশে প্রথমবারের মতো ঘরে বসে সুবিধাজনক উপায়ে পছন্দের প্রপার্টি দেখার সুবিধা চালু করেছে দেশের সবচেয়ে বড় আবাসন বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি ডটকম। এটি  দেশের সবচেয়ে বড় রিয়েল এস্টেট মার্কেটপ্লেস, যেখানে বিক্রি বা ভাড়ার জন্য বর্তমানে ২০,০০০ প্রপার্টির তথ্য দেওয়া আছে। ক্রেতা এবং বিক্রেতাকে তাদের জমি বা প্রপার্টি ক্রয় বা বিক্রয়ে উন্নত সেবা দিতে বিপ্রপার্টি ডটকম রিয়েল এস্টেটের বিভিন্ন অপশন ভার্চুয়ালি দেখানোর এই নতুন সেবা চালু করেছে।

এ সেবার মাধ্যমে সময়োপযোগী ও সঠিক তথ্য সরবরাহ করে রিয়েল এস্টেট খাতে ক্রেতা-বিক্রেতা উভয়ের মাঝে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে কাজ করছে বিপ্রপার্টি ডটকম। পাশাপাশি প্রতিষ্ঠানটি খুব সহজেই প্রপার্টি ক্রয়-বিক্রয়ে বিভিন্ন চ্যালেঞ্জ বা সমস্যার সমাধান করে, যেসব সমস্যা অদক্ষতার কারণে এদেশের দীর্ঘদিন ধরে চলে আসছে। আর এসব সমস্যা সমাধানে সর্বশেষ ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) যোগ করার মাধ্যমে বিপ্রপার্টি ডটকম তাদের সেবার আওতা আরো বাড়ালো। এই সেবার মাধ্যমে জমি বা প্রপার্টির মালিক ও ক্রেতাদের একই প্ল্যাটফর্মে আনা সম্ভব হবে।

বাংলাদেশে  প্রথমবারের মত চালু করলো ‘৩৬০-ডিগ্রি ভার্চুয়াল ট্যুর’-এর সুবিধা চালুর মাধ্যমে আবাসন খুঁজতে গিয়ে গ্রাহকরা পাবেন এক সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। আগ্রহী ক্রেতারা এখন দূর থেকে কিংবা যে কোনো জায়গা থেকেই পছন্দের প্রপার্টিতে ভার্চুয়ালি ঘুরে দেখতে পারবেন। আগ্রহীরা প্রপার্টির সব ডিরেকশনে ক্যামেরা ঘুরিয়ে ঘুরিয়ে (জুম ইন, জুম আউট) দেখতে পাবেন। প্রপার্টির বাকি রুম বা এলাকা দেখতে চাইলে স্ক্রিনের বাম পাশের মেন্যু থেকে সিলেক্ট করে দেখা যাবে। স্ক্রিনের ওপরের অংশে প্রয়োজন ও পছন্দ অনুযায়ী (পারসোনালাইজড) প্রপার্টি সিলেক্ট করার সুবিধা থাকবে। এছাড়া সেখানে ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) সুবিধা চালুর অপশনও থাকবে।

যারা নতুন প্রপার্টি কিনতে চলেছেন তাদের জন্য এই নতুন সেবা সুবিধাজনক হবে বলে আশা করা হচ্ছে, যা আগে কেউ কল্পনা করতে পারেনি। এছাড়া এই সেবা সময়, শক্তি ও অর্থ বাঁচাবে এবং প্রতিটি প্রপার্টিতে স্বশরীরে ভিজিট করার প্রয়োজন হবে না। বাংলাট্রিবিউন

মন্তব্য