আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ার শুরু হচ্ছে ৬ ফেব্রুয়ারি

এ বছর পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ার শুরু হচ্ছে আগামী ৬ ফেব্রুয়ারি থেকে। রাজধানীর আগারগাঁও এ অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাব ফেয়ার ২০১৯ অনুষ্ঠিত হবে। পাঁচ দিনব্যাপী  এই মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

দীর্ঘ দিন ধরে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) বছরের শেষ মাস ডিসেম্বরে এ ফেয়ার করলেও এবছর পিছিয়ে  ফেব্রুয়ারিতে করা হচ্ছে। মূলত ডিসেম্বরে জাতীয় নির্বাচনের কারনে এ বছর মেলা পিছিয়ে ফেব্রুয়ারিতে করা হচ্ছে বলে জানা গেছে।

এক ছাদের নিচে ফ্ল্যাট, প্লট নির্মাণ সামগ্রী এবং হোম লোনের সমাহার থাকছে এই মেলায়। ক্রেতাদের চাহিদা মত হাউজিং লোন দিতে আগের মত অংশ গ্রহণ করছে বিভিন্ন ঋণ বিতরণকারী প্রতিষ্ঠান।

বর্তমানে এই মেলার জন্য স্টল বুকিং চলছে। রিহ্যাব তাদের মেম্বারদের মোবাইল এ ম্যাসেজ দিয়ে মেলার স্টল বুকিং এর জন্য আহ্বান জানাচ্ছে। এই ফেয়ারে রিয়েল এস্টেট প্রতিষ্ঠান ছাড়াও বেশ  কিছু বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

প্রতি বছরের মত এবারো এন্ট্রি টিকিটের র‌্যাফল ড্র তে আকর্ষণীয় পুরস্কার থাকছে। গতবছর এন্ট্রি টিকিটের র‌্যাফল ড্র তে  প্রাইভেট কার , মোটর সাইকেল, ৪০ ইঞ্চি এলইডি টেলিভিশন, ১২ সেফটি ফ্রিজ, ওয়াশিং মেশিন, ড্রিপ ফ্রিজ, মোবাইল, মাইক্রো ওভেন, এয়ার কুলারসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার প্রদান করে। গেল বছর প্রথম পুরস্কার পান রাজধানীর উত্তরায় বসবাসকারী কুড়িগ্রামের রাফা নামে একজন।

মেলার বিষয়ে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ জানান, এ বছর মেলায় বেশ কিছু ভিন্নতা থাকবে। অন্য বছরের তুলনায় এ বছর মেলায় ক্রেতা সমাগম বেশি হবে বলেও জানান তিনি। কারন হিসেবে উল্লেখ করেন, সরকারি চাকুরিজীবীদের সরকার ৫ শতাংশ সরল সুদের যে গৃহঋণ সেটা দেওয়া শুরু করেছে। চারটি রাষ্ট্রয়াত্ব ব্যাংক এবং হাউজ বিল্ডিং ফিন্যান্স কপোরেশনে প্রায় তিন হাজার আবেদন জমা পড়েছে। যারা সরকারি গৃহঋণের জন্য আবেদন করেছেন তারা ফ্ল্যাট ও প্লট এর বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। কেউ কেউ বুকিং দিচ্ছেন। অনেকে অপেক্ষায় আছেন রিহ্যাব এর এই মেলার জন্য । কারন এই মেলায় এক সাথে যাচাই বাছাই করে ফ্ল্যাট কেনার সুযোগ থাকে।

রিহ্যাব এর মেলা কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী বলেন, সম্প্রতি নির্বাচন শেষ হয়েছে। অর্থনীতি আগের তুলনায় আরো স্থিতিশীলতার দিকে যাবে। মানুষের আস্থাও বাড়বে। ফলে আবাসন খাতে বিনিয়োগ আরো বাড়াবে। যার জন্য সামনের আসন্ন রিহ্যাব ফেয়ার  জমজমাটে হবে এমন প্রত্যাশা করেন তিনি।

উল্লেখ্য, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু করে রিহ্যাব। এছাড়া চট্রগ্রাম সহ বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে আবাসন খাতের এ সংগঠনটি।

 

মন্তব্য