আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
শীঘ্রই রিহ্যাবের নামে বরাদ্দকৃত জমি হস্তান্তর করবে রাজউক

রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট এর নামে বরাদ্দকৃত জমি খুব শীঘ্রই হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান। আজ সোমবার (১১ সেপ্টেম্বর, ২০১৭) রাজউক কার্যালয়ে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) সভাপতি আলমগীর শামসুল আলামিনের সাথে বৈঠক শেষে এ কথা জানান তিনি।

উল্লেখ্য আবাসন খাতের একমাত্র সরকার স্বীকৃত সংগঠন রিহ্যাব। আবাসন খাতের সাথে জড়িত জনশক্তির দক্ষতা বাড়াতে এবং কর্মক্ষেত্রের ঝুঁকি হ্রাস করতে নির্মাণ শ্রমিকদের প্রশিক্ষণের জন্য একটি আধুনিক ইনস্টিটিউট নির্মাণ করবে রিহ্যাব। এ জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছ থেকে উত্তরায় ২৪ কাঠা জমি বরাদ্দের আবেদন করেছে সংগঠনটি। ইতিমধ্যে ১৫ কাঠা জমি রিহ্যাব বরাদ্দ পেয়েছে।

আজকের বৈঠকে রাজউক চেয়ারম্যান অবশিষ্ট ৯ কাঠা জমি রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট এর অনুকূলে হস্তান্তরের কথা জানান। ঢাকার ভেতরে ইনস্টিটিউট করার জন্য ২০১২ সালের শেষের দিকে জমি চেয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে আবেদন করে রিহ্যাব।

রিহ্যাব ট্রেনিং ইন্সটিটিউট এখন মিরপুরের ভাড়া জায়গায় কার্যক্রম পরিচালনা করছে। রিহ্যাব সুত্রে জানা গেছে, দেশের ভেতরে কাজ করেছেন এমন নির্মাণ শ্রমিকদের পাশাপাশি বিদেশে যেতে ইচ্ছুকদেরও প্রশিক্ষণ দেওয়া হচ্ছে রিহ্যাবের ট্রেনিং ইন্সটিটিউটে।

মন্তব্য