আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
অতিরিক্ত কোনো ফি বা চার্জ নেয় না আইডিএলসি

রাজধানীতে ফ্ল্যাটের দাম এখনো নাগালের বাইরে—এমন অভিযোগ কেবল মধ্যবিত্তের নয়; মাত্রাতিরিক্ত দামের কারণে উচ্চবিত্তরাও ফ্ল্যাট কিনতে ভয় পান। তবে এসব ক্ষেত্রে বাণিজ্যিক ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিতে পারেন গ্রাহক। ব্যাংক ও অন্য আর্থিক প্রতিষ্ঠানগুলোও গ্রাহকদের হাউজিং ঋণের চাহিদা পূরণে বেশ মনোযোগী। আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড গ্রাহকদের জন্য আকর্ষণীয় গৃহঋণ সেবা দিচ্ছে।

গ্রাহকদের না জানিয়ে বা অতিরিক্ত কোনো ফি বা চার্জ নেয় না আইডিএলসি। এ বিষয়ে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ম্যানেজিং ডিরেক্টর আরিফ খান বলেন, ঋণ অনুমোদনের আগেই সব ধরনের ফি ও চার্জের ব্যাপারে গ্রাহককে পরিপূর্ণভাবে জানিয়ে দেওয়া হয়। ঋণ অনুমোদন বা বিতরণের আগে-পরে সব ধরনের ফি ও সেবার মূল্যের বিবরণ ওয়েবসাইটে বিস্তারিত দিয়ে দেয় আইডিএলসি, যা বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত।

বাংলাদেশের স্বল্পমেয়াদি আর্থিক বাজারের সুদের হার প্রতিনিয়তই ওঠানামা করে। বাজারে ঋণের চাহিদা ও আমানতের জোগানের সমন্বয়ের ভিত্তিতে নির্ধারিত সুদের হার অর্থনীতির নিয়ম মেনেই পরিচালিত হয়। আর্থিক প্রতিষ্ঠানগুলোও এর ব্যতিক্রম নয়। আইডিএলসি দেশের আর্থিক বাজারের সঙ্গে সমন্বয় রেখে তার গ্রাহকদের জন্য প্রতিযোগিতামূলক ঋণের হার নির্ধারণ করে থাকে। বর্তমান গ্রাহকদের ঋণের হার পুনর্নির্ধারণের ক্ষেত্রেও আইডিএলসি অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়া অনুসরণ করে, যা গ্রাহকদের জন্য সুবিধাজনক।

আরিফ খান বলেন, ‘আমাদের সমাজে একেকজন মানুষের একেক রকম চাহিদা। বিভিন্নজনের ভিন্ন রকম সমস্যা। এর সমাধানও চাহিদা অনুযায়ী একেক রকম। আইডিএলসি গ্রাহকের প্রয়োজন অনুযায়ী সুনির্দিষ্ট সমস্যার বিশেষায়িত সমাধান দেওয়ার চেষ্টা করে। হোমলোন ও গ্রাহকসেবায় আইডিএলসির দক্ষ কর্মীরা নিয়োজিত আছেন। এ ছাড়া আইডিএলসিতে কোনো অপ্রয়োজনীয় ও আমলাতান্ত্রিক প্রক্রিয়া নেই। ঋণ অনুমোদনের ব্যাপারে অতিরিক্ত কোনো কাগজ বা তথ্যের জন্য গ্রাহককে হয়রানি করা হয় না।’

দেশের গ্রাহকেরা দীর্ঘ মেয়াদে কোনো ধরনের ঋণের বোঝা রাখতে চান না। কত দ্রুত ঋণ পরিশোধ করে স্বপ্নের বাড়িটি আর্থিক প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণমুক্ত করবেন—এমন চেষ্টাই করেন সবাই। গ্রাহকের এই মনোভাব বুঝতে পেরেই আইডিএলসির গ্রাহকেরা মেয়াদপূর্তির আগেই আংশিক বা সম্পূর্ণ ঋণ পরিশোধের সুবিধা পেয়ে থাকেন বলে জানান আরিফ খান।

গ্রাহক সন্তুষ্টিই লক্ষ্যে প্রয়োজন অনুযায়ী হোম লোনের জন্য দীর্ঘমেয়াদি সহজ কিস্তি নির্ধারণ করে থাকে আইডিএলসি। যেকোনো ঋণের মেয়াদ ও কিস্তি নির্ধারণের ক্ষেত্রে ঋণ অনুমোদনের আগে গ্রাহকের পূর্বানুমতি নেওয়া হয়। প্রথম আলো