আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ক্রেতা-দর্শনার্থী মুখর আবাসন মেলা : শেষ হচ্ছে আজ

ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণে মুখর পাঁচ দিনব্যাপী রিহ্যাব আবাসন মেলার পর্দা নামছে আজ। ‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’ স্লোগানে এবারের মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে আবাসন প্রতিষ্ঠানগুলো বিভিন্ন হারে মূল্যছাড় দিয়েছে। প্রতিবারের মতো মেলায় ক্রেতা-গ্রাহকদের ঋণসুবিধা দিতে গৃহায়ণ খাতে ঋণ প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংকগুলোর অংশগ্রহণ ক্রেতাদের জন্য বাড়তি সুবিধা বয়ে এনেছে। ক্রেতারা কোম্পানির প্রকল্পগুলোর প্রসপেক্টাস নিয়ে যাচ্ছেন। তারা যাচাই-বাছাই করে পরবর্তী সময়ে যোগাযোগ করবেন বলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো আশা করছে।

এবার ক্রেতাদের আগ্রহ রয়েছে ছোট আকারের ফ্ল্যাটের দিকে। মেলায় স্বল্প ও মধ্যবিত্ত ক্রেতার সংখ্যা সবচেয়ে বেশি। আবাসন উদ্যোক্তাদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এবারের মেলার চতুর্থ দিন ছিল গতকাল। ৬ ফেব্রুয়ারি শুরু হওয়া আবাসন মেলা-২০১৯ এর পর্দা নামছে আজ রাত ৯টায়। এই সমাপনীতে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হবে। গতকাল সাপ্তাহিক ছুটির দিন রিহ্যাব আবাসন মেলায় ভিড় জমিয়েছেন ক্রেতা-দর্শনার্থীরা। মেলা প্রাঙ্গণে দেখা গেছে, ব্যাপক আগ্রহ ছিল প্রবাসীদের। দেশের মাটিতে আপন নীড়ের আশায় মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টল ঘুরে ঘুরে প্রপার্টি দেখেন দর্শনার্থীরা। প্রপার্টি বুকিং দিতে অনেকেই ছুটিতে রাজধানীতে অবস্থান করায় এসেছেন মেলায়। বিভিন্ন স্টলে জমি-ফ্ল্যাটের অফার ও প্যাকেজ দেখেন প্রবাসীরা।

তবে রাজধানী এলাকার মধ্যে ফ্ল্যাটের দিকেই বেশি আগ্রহ ছিল প্রবাসীদের মধ্যে। আর পূর্বাচলে ঢাকার বর্ধিত অংশের জমির দিকেও নজর রেখেছেন কেউ কেউ। নিষ্কণ্টক জমি পেলেন কি না- এমন প্রশ্নে যুক্তরাষ্ট্র প্রবাসী দেলোয়ার হোসেন বলেন, ‘মেলা ঘুরে দেখছি। দু-একটি প্রতিষ্ঠানের অফার ভালো লেগেছে। একটি প্রতিষ্ঠানের জমি সরেজমিনে ঘুরেও এসেছি। আজ বা কাল সিদ্ধান্ত নেব।’ প্রবাসীদের এমন আগ্রহে খুশি মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোও। জমির পাশাপাশি ফ্ল্যাটেও আগ্রহ দেখাচ্ছেন প্রবাসী ক্রেতারা। রাজধানীর ভিতরেই ফ্ল্যাট খুঁজতে দেখা যায় প্রবাসীদের অনেককে। রিহ্যাব জানিয়েছে, চার দিনের মেলায় প্রায় ২০ হাজার দর্শনার্থীর সমাগম হয়েছে। এদের মধ্যে প্রায় দুই হাজার দর্শনার্থী প্রবাসী বলে জানান আয়োজক কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী। তিনি বলেন, ‘অন্য যে কোনো আয়োজনের চেয়ে এবার আমরা অনেক বেশি সাড়া পাচ্ছি। প্রবাসীদের মধ্যে জমি ও ফ্ল্যাট বুকিং বা কেনায় ব্যাপক উৎসাহ ও আগ্রহ দেখা গেছে।’ বিডিপ্রতিদিন

মন্তব্য