আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
ঢাকা থেকে সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সরিয়ে নিতে চায় রাজউক

রাজধানী ঢাকা থেকে সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় সরিয়ে নিতে চায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। শনিবার রাজউক মিলনায়তনে সেভ দ্যা চিলড্রেন এবং রাজউক আয়োজিত ‘শিশুদের ভাবনায় কেমন হবে ঢাকা’ শীর্ষক এক সংলাপে অংশ নিয়ে এ কথা জানান রাজউক চেয়ারম্যান আব্দুর রহমান।

সংলাপে অংশগ্রহণকারী শিশুদের উদ্দেশে তিনি বলেন, “তোমাদের জন্য পরিকল্পিত শহর দিতে পারিনি। এজন্য রাজউক চেয়ারম্যান হিসেব আমি দায়ী। আমরা চেষ্টা করছি ঢাকা থেকে সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সরিয়ে ফেলতে। এ নিয়ে পরিকল্পনা চলছে”।

“রাজধানীতে থেকে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় সরিয়ে নিতে জরিপ চালানো হচ্ছে। এর মধ্যে দুটি জায়গাও দেখেছি আমরা। যেখানে খেলার মাঠ পার্কিং সহ সব সুবিধা থাকবে”, যোগ করেন রাজউক চেয়ারম্যান।

সংলাপে আব্দুর রহমান আরো বলেন, “আমার ছোট ছেলে নবম শ্রেণীতে পড়ে। সে ধানমণ্ডির এক মাঠে সপ্তাহে মাত্র দুদিন খেলার সুযোগ পায় কারণ বাকি দিনগুলোতে সেখানে অন্যরা খেলতে যায়। সপ্তাহের পাঁচ দিন তাকে বাসায় বসে কাটাতে হয়”।

ব্যতিক্রমী এই আয়োজন প্রসঙ্গে রাজউক প্রধান বলেন, “স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে ডিটেইল অ্যারিয়া প্লানের (ড্যাপ) প্রথম অনুষ্ঠান আজকের এই সংলাপ। ভবিষ্যতে যেসব শহর গড়ে তোলা হবে তা যেন শিশুসহ সব শ্রেণি-পেশার মানুষের বাসযোগ্য হয় সেদিকে গুরুত্ব দেওয়া হচ্ছে”।

রাজউক ও  সেভ দ্য চিলড্রেনের যৌথ উদ্যোগে আয়োজিত এই সংলাপে  দুই শতাধিক শিশু অংশগ্রহণ করে। সংলাপে ঢাকা শহর নিয়ে তাদের মতামত প্রকাশ করে অংশগ্রহণকারী শিশুরা। ঢাকাট্রিবিউন