আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
সুন্দর আবাসন শিল্প গড়তে চূড়ান্ত পরিকল্পনা প্রয়োজন-বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সুন্দর আবাসন শিল্প গড়তে চূড়ান্ত পরিকল্পনা প্রয়োজন বলে মনে করছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ (বিপু), এমপি। সোমবার রাজধানীর সেনা মালঞ্চ মিলনায়তনে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন“কেবল বাজেটের আগে এটা সেটা কমানোর দাবি না তুলে একটি সুন্দর আবাসন শিল্প গড়ে তুলতে চূড়ান্ত পরিকল্পনা প্রয়োজন। সে অনুযায়ী সরকারি সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে আলোচনার আয়োজন করুন। সংসদে এই খাতের পক্ষে কথা বলার জন্য কয়েকজন এমপিকে ঠিক করে তাদের কাছে সমস্যাগুলো বুঝিয়ে বলুন।”

দোয়া ও ইফতার মাহফিলে রিহ্যাব এর পক্ষ থেকে পক্ষ থেকে  সেকেন্ডারি বাজার ব্যবস্থা গড়ে তোলা,  কর মওকুফ ও রেজিস্ট্রেশন ফি কমিয়ে আনতে সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়।

রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আরেফিন বলেন, খাদ্য, বস্ত্র, শিক্ষাসহ বিভিন্ন মৌলিক চাহিদার ক্ষেত্রগুলোতে সরকার ভর্তুকি দেয়। কিন্তু আবাসন খাতে তেমন কোনো ব্যবস্থা নেই।

সংগঠনের সিনিয়র সহ সভাপতি সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী (শাওন), এমপি সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, আবাসন ব্যবসায়ীরা সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করছে। আবাসন খাত অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও  উল্লেখ করেন তিনি।

ইফতার মাহফিলে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, মোঃ আবদুল কৈয়ূম চৌধুরী, ফেয়ার কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরীসহ অন্যান্য পরিচালকবৃন্দ, রিহ্যাব প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন বাণিজ্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।