আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
পার্কিংয়ের জায়গায় অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ

রাজধানীতে বিভিন্ন সড়কের পাশের ভবনগুলোতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অনুমোদিত গাড়ি পার্কিংয়ের জায়গায় নির্মাণ করা দোকানপাট বা অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী একমাসের মধ্যে ভবন মালিকেরা স্বেচ্ছায় অবৈধ স্থাপনা অপসারণ না করলে রাজউককে তা ভাঙার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া, এ বিষয়ে আগামী ৩০ দিনের মধ্যে দু’টি ইংরেজি ও বাংলা পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করতেও রাজউককে নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মনজিল মোরশেদ। আর রাজউকের পক্ষে ছিলেন আইনজীবী এনাম হাসান।

আদালত তার রায়ে রাজউকের ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তাদের মাইকিং করে পার্কিংয়ের জায়গায় অবৈধ স্থাপনা অপসারণের বিষয়টি সবাইকে অবহিত করতে বলেছেন। পাশাপাশি এসব স্থাপনা অপসারণের অগ্রগতির ব্যাপারে আদালতকে অবহিত করতে রাজউক, সিটি করপোরেশন ও মহানগর পুলিশ কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ২০১৫ সালে এই বিষয়ে রিট করা হলে হাইকোর্ট রুল জারি ও অন্তর্বর্তীকালীন আদেশ দেন। মানবাধিকার ও পরিবেশবিষয়ক সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) দায়ের করা সে রিটের শুনানি শেষে রায় ঘোষণা করলেন হাইকোর্ট। বাংলাট্রিবিউন

মন্তব্য