আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
নকশা লঙ্ঘন, আবাসন প্রতিষ্ঠানের বিরুদ্ধে আদালতে অভিযোগ

পার্ক অ্যাভিনিউ ডুয়েলিংসি লিমিটেড নামে একটি আবাসন প্রতিষ্ঠানের ১৮ জন পরিচালকের বিরুদ্ধে অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগ দায়ের হয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতে।

বৃহস্পতিবার (১১ জুলাই) ইব্রাহীম খলিল মিন্টু নামে এক ব্যক্তি অভিযোগটি দায়ের করেন।

বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী অভিযোগ তদন্ত করে ২৮ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সিডিএ’র অথরাইজড বিভাগকে নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন- মো. আবু সাঈদ, শাহাদাত হোসেন চৌধুরী, শাহজাহান মুহাম্মদ মহিউদ্দিন, সেলিম চৌধুরী, আবুল কালাম তালুকদার, আহমদুর রহমান, হারুনুর রশিদ, মুজাহিদ হোসেন চৌধুরী, জহির উদ্দিন, আবু বকর তালুকদার, মো. দস্তগীর, আবুল হাসান আসাদুজ্জামান, শাহার আলী দেওয়ান, কেএম ওমর হায়াত, মোহাম্মদ জসিমউদ্দিন, টিপু, সাইফুল ও নাছির।

আদালত সূত্র জানায়, নগরের খুলশী এলাকায় ইব্রাহীম খলিল মিন্টু নামে এক ভূমি মালিক থেকে জায়গা নিয়ে ভবন নির্মাণ করে পার্ক অ্যাভিনিউ ডুয়েলিংসি লিমিটেড নামে একটি আবাসন প্রতিষ্ঠান। আন্দরকিল্লায় একরাম টাওয়ার থেকে প্রতিষ্ঠানটির কার্যালয় বর্তমানে চকবাজার গুলজার টাওয়ারের স্থানান্তর করা হয়েছে। প্রতিষ্ঠানটি ইমরাত নির্মাণ লঙ্ঘন করে ভবন নির্মাণ করা হয়েছে বলে ভূমি মালিক করেছেন।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বলেন, আইন না মেনে ভবন নির্মাণের অভিযোগে পার্ক অ্যাভিনিউ ডুয়েলিংসি লিমিটেডের ১৮ জন পরিচালকের বিরুদ্ধে এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। তাদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৮ এর ৪৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত অভিযোগ আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাংলানিউজ

মন্তব্য