আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
ভবন নির্মাণ তদারকিতে রাজউকের অনিয়ম পেলো দুদক

রাজধানীর মোহাম্মদপুরে ভবন নির্মাণ তদারকিতে রাজউকের অনিয়ম আছে বলে প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাজমহল রোডে ‘ডি বিল্ডার্স অ্যান্ড প্রপার্টিস লিমিটেড’ নামে একটি ডেভেলপার কোম্পানির বহুতল ভবন নির্মাণ পর্যবেক্ষণ, আদালতের আদেশ ও নথিপত্র পর্যালোচনা করে দুদক এ তথ্য জানায়।
সোমবার (১৫ জুলাই) দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, রাজউক-৩ জোনের কর্মচারীদের সঙ্গে নিয়ে দুদক এনফোর্সমেন্ট টিম ঘটনাস্থলে অভিযান চালিয়েছে। রাজউকের নকশা পরিবর্তন করে ভবন নির্মাণ চলছে। ভবনের চারপাশে যে পরিমাণ জায়গা রাখার কথা তা রাখা হয়নি।
তিনি জানান, অভিযানের সময় দুদক এনফোর্সমেন্ট টিম জানতে পারে, ভবন নির্মাণে অনিয়মের বিষয়টি তুলে ধরে রাজউক কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলেন এলাকাবাসী। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে রাজউক ২০১৮ সালে ডেভেলপার কোম্পানিকে ভবন ভেঙে ফেলার নোটিশ দিয়েছিল। পরে ডেভেলপার কোম্পানি রাজউকের ওই নোটিশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করে। তবে চলতি বছরের জানুয়ারি মাসে তা খারিজ হয়ে যায়। তবে ওই রিট খারিজ হওয়ার সাত মাস পরেও রাজউক কর্তৃপক্ষ ভবন ভেঙে ফেলার বিষয়ে কোনও পদক্ষেপ নেয়নি। এ অনিয়মের বিষয়ে অনুসন্ধানের অনুমোদন চেয়ে এনফোর্সমেন্ট টিম কমিশনে চিঠি পাঠাবে। বাংলাট্রিবিউন