আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
উত্তরায় রাজউকের অভিযান : ১৩ লাখ টাকা জরিমানা

আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধ, অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ভবন নির্মাণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর উত্তরা আবাসিক এলাকায় দ্বিতীয় দিনের মতো এ অভিযানে পরিচালনা করা হয়। উত্তরা সেক্টর-১১-এর এ গরীব-ই-নেওয়াজ এভিনিউয়ে অভিযান চালিয়ে মোট ১৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে ভবনগুলো বাণিজ্যিক ব্যবহারের জন্য প্লাটিনাম হোটেলকে ৫ লাখ টাকা, মাইলস্টোন কলেজ ভবনকে ৩ লাখ টাকা, প্রিমিয়ার ব্যাংককে ২ লাখ এবং অন্য একটি ভবন মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয় এবং ভবনগুলোর কার পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত দোকান ও কক্ষ ভেঙে কার-পার্কিংয়ের জায়গা উদ্ধার করা হয়। পাশাপাশি ভবনের সামনের অবৈধ র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার জন্য ঢালু সিড়ি) উচ্ছেদ করা হয়।

রাজউকের জোন-২-এর পরিচালক মোহাম্মদ নূরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, অঞ্চল-২-এর অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এ ছাড়া অভিযানে উপস্থিত ছিলেন সহকারী অথরাইজড অফিসার তামান্না বিনতে রহমান, জান্নাতুন নাঈমা প্রমুখ। জাগোনিউজ২৪