আমাদের মেইল করুন abasonbarta2016@gmail.com
ঘোষণা
আবাসন সম্পর্কিত যেকোনো নিউজ পাঠাতে পারেন আমাদের এই মেইলে- abasonbarta2016@gmail.com
২২ সেপ্টেম্বর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
ডিএনসিসি নগর ভবনে এক সভায় বক্তব্য রাখছেন মেয়র মো. আতিকুল ইসলাম। গুলশান, ঢাকা, ১৭ সেপ্টেম্বর। ছবি: বাসস২২ সেপ্টেম্বর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সড়ক ও ফুটপাত থেকে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে। সড়ক ও ফুটপাত দখল করে কোনো ধরনের বাণিজ্য করতে দেওয়া হবে না।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানে নগর ভবনে অনুষ্ঠিত এক সভায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।

মেয়র বলেন, ডিএনসিসির উত্তরা অঞ্চল (অঞ্চল-১) থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হবে। অঞ্চল-১–এর সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শেষ হওয়ার পরে অন্যান্য অঞ্চলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে। তিনি বলেন, সড়ক ও ফুটপাত দখল করে কোনো ধরনের বাণিজ্য করতে দেওয়া হবে না। পথচারীদের জিম্মি করে দখল–বাণিজ্য সহ্য করা হবে না।

দলমত-নির্বিশেষে সবাইকে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার আহ্বান জানিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, সড়ক ও ফুটপাত দখল করে যারা নির্মাণসামগ্রী রাখে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগেই অবৈধভাবে দখল করে রাখা সড়ক ও ফুটপাত ছেড়ে দেওয়ার আহ্বান জানান।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএমপি সব ধরনের সহযোগিতা করবে।

সভায় ঢাকা-১৭ আসনের সাংসদ আকবর হোসেন ফারুক পাঠান, ঢাকা-১৬ আসনের সাংসদ মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রথম আলো

মন্তব্য