আমাদের মেইল করুন dhunatnews@gmail.com
অনলাইনে বাসা-বাড়ি খোঁজা দিনদিন বাড়ছে

বাসা বা জমি কেনা, অথবা অফিস কিংবা ফ্ল্যাট ভাড়া নিতে দেশের সবচেয়ে বড় অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি। যেখানে রয়েছে পছন্দের বাসার ৩৬০ ডিগ্রি ভার্চুয়াল ট্যুরের ব্যবস্থাও। সম্প্রতি প্রতিষ্ঠানটি ঢাকা ও চট্টগ্রামের বাইরেও নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা ও সিলেটে তাদের ব্যবসা সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে। এজন্য পর্যায়ক্রমে নিয়োগ দেওয়া হবে চারশো কর্মী।

যানজট আর জনজটের ব্যস্ত এ নগরে এক টুকরো আবাসনের খোঁজ বাড়ছে প্রতিনিয়ত। সেখানে কতজনের কতরকম যে চাহিদা। কেউ চান ছোট, তো কেউ বিশাল বড় এপার্টমেন্ট, কারো চাই একটুকরো নিষ্কন্টক জমি, তো কারো আবার ভাড়ার জন্য বাসা খুঁজতেই দিননিপাত।

এমন সব চাহিদার কথা মাথায় রেখেই মানুষকে থাকার জায়গা খুঁজে দেবার ওয়ান স্টপ সলিউশন নিয়ে ৩ বছর আগে যাত্রা শুরু বিপ্রপার্টির। যা এখন আবাসন খাতে দেশের সবচেয়ে বড় অনলাইন প্ল্যাটফর্ম। ভিন্ন ভিন্ন নামে প্রতিষ্ঠানটি থাকার জায়গা খুঁজে দিচ্ছে এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার অসংখ্য দেশেও।

বাসা কিংবা জমি কিনতে অথবা ভাড়ার জন্য এখানে সেখানে ঘোরার ঝক্কি ঝামেলা এড়াতে বিপ্রপার্টির ওয়েবসাইটে গেলেই মিলবে সবরকম সমাধান। কোন এলাকায় কত টাকার মধ্যে থাকার জায়গা খুজছেন তা নির্ধারণ করে অনুসন্ধান করলেই চলে আসবে হাজারো আবাসনের তালিকা। থাকছে পুরো বাসার ৩৬০ ডিগ্রি ট্যুর। আপাতত শুধু ঢাকা ও চট্টগ্রাম প্রতিষ্ঠানটির সেবার আওতাধীন হলেও ভবিষ্যতে পাওয়া যাবে দেশের বিভাগীয় শহর থেকে প্রধান জেলাগুলোতেও। কেনাকাটায় বিপ্রপার্টি ব্যবস্থা করে দিচ্ছে ব্যাংক ঋণের সুবিধাও।

কোন একটি নির্দিষ্ট জমি অথবা ফ্ল্যাটের প্রয়োজনীয় কাগজপত্র ঠিকঠাক করা থেকে শুরু করে গ্রাহকের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন রকম আইনি সহায়তাও দিয়ে থাকে বিপ্রপার্টি।

বিপ্রপার্টির প্রধান নির্বাহী মার্ক নসওয়ার্দি জানাচ্ছেন, অনলাইনে বাসা বাড়ি খোঁজার চাহিদা দিনদিনই বাড়ছে। সেই বাস্তবতা মাথায় রেখেই তাদের এই উদ্যোগ।

মন্তব্য